ভালুকায় দ্বিতীয় দিনে কঠোর অবস্থানে প্রশাসন ৬০ জনকে অর্থদণ্ড

মোঃ নাজমুল ইসলাম, স্টাফ রিপোর্টারঃ ভালুকায় কঠোর লক-ডাউনের দ্বিতীয় দিনেও উপজেলা প্রশাসনের কঠোর অবস্থান লক্ষ্য করা গেছে। উপজেলার বিভিন্ন পয়েন্টে সশস্ত্র বাহিনীকে সঙ্গে নিয়ে পৃথক ভাবে ভ্রাম্যমাণ আদালতে অভিযান চালায় উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা খাতুন ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ মাইন উদ্দিন। এ সময় কঠোর লক-ডাউনে অহেতুক ঘোরাঘুরি ও স্বাস্থ্য বিধি না মেনে রাস্তায় বের হওয়ার দায়ে ৬০ জনকে ৫৩ হাজার ৬শ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

এদিকে কঠোর লকডাউনের দ্বিতীয় দিনে ঢাকা-ময়মনসিংহ হাইওয়েতে দুরপাল্লার কোনো যানবাহন চলাচল করতে দেখা যায়নি। জরুরী প্রয়োজনে বের হওয়া মানুষেরা ব্যাটারি চালিত অটো-রিকশা, ভ্যান, সিএনজি, প্রাইভেটকার ও এ্যাম্বুলেন্সে করে নিজ নিজ গন্তব্যে যেতে দেখা গেছে। মহাসড়ক জুড়ে গতকালের চেয়ে বেশি ছোট যানবাহন চলাচল করতে দেখা গেছে। তবে উপজেলার বিভিন্ন ইউনিয়ন পর্যায়ে প্রশাসনের টহল কম থাকার কারনে অনেক চায়ের দোকানে মানুষকে আড্ডা দিতে চোখে পড়ছে।

বিশেষ করে ভালুকা-গফরগাও রোডে মানুষের চলাচলা বেশিই ছিলো অনেক চায়ের দোকানে মানুষকে আড্ডা দিতে দেখা গেছে। ভালুকা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ মাইন উদ্দিন জানান, কঠোর লকডাউনের দ্বিতীয় দিনে ৬০জনকে মোবাইল কোর্টের মাধ্যমে ৫৩ হাজার ৬০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এছাড়া জরুরি প্রয়োজন ব্যতিত কাওকে বাহিরে বের না হবার নির্দেশ দেন তিনি।