মহানবীর জীবনাদর্শ মেনে চলতে হবে-তারাকান্দায় ইউএনও মিজাবে রহমত

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) ১৪৪৩ হিজরী উপলক্ষে ময়মনসিংহের তারাকান্দা উপজেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় উপজেলা চেয়ারম্যান এডভোকেট মোঃ ফজলুল হক, উপজেলা নির্বাহী অফিসার  মিজাবে রহমত, বাংলাদেশ আওয়ামীলীগ, তারাকান্দা উপজেলা শাখার সম্মানীত সভাপতি  প্রদিপ চক্রবর্তী রনু ঠাকুর, সাধারণ সম্পাদক জনাব বাবুল মিয়া সরকার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম নয়ন, অফিসার ইনচার্জ তারাকান্দা থানা  আবুল খায়ের, মোঃ জাহাঙ্গির আলম, ফিল্ড সুপারভাইজার, ইসলামিক ফাউন্ডেশনসহ  তারাকান্দা উপজেলাধীন বিভিন্ন মসজিদ মাদরাসার ইমাম ও মুহতামিমগণ উপস্থিত ছিলেন।

এসময় উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত বলেন-আমরা মহান আল্লাহর প্রতি হাজারো শুকরিয়া জানাই- আমাদেরকে তার হাবিবের উম্মত হিসাবে পৃথিবীতে প্রেরণের জন্য।’ তিনি আরও বলেন, ‘মহান আল্লাহ শান্তির বাণী দিয়ে যুগে যুগে অনেক নবী রাসুলকে এই পৃথিবীতে প্রেরণ করেছেন। তারা সবাই শান্তির ধর্ম ইসলাম প্রচার ও মানবতা প্রতিষ্ঠা করতে আল্লাহ প্রদত্ত পথে আজীবন অটল ছিলেন। মহানবী হযরত মুহাম্মদ (সা.) ছিলেন তাঁদের মধ্যে শ্রেষ্ঠতম এবং ‘সিরাজুম মূনিরা’বা আলোকোজ্জ্বল প্রদীপ। যিনি অন্ধকারে নিমজ্জিত আরব সমাজকে আলোর পথে নিয়ে আসেন। তিনি ছিলেন ‘আল-আমিন’। তিনি এতটাই বিশ্বস্ত ছিলেন যে, অন্য ধর্মের অনুসারীরাও তাঁর কাছে নিজেদের মালামাল জমা রাখতেন।’

পরে ঈদে মিলাদুন্নবী উপলক্ষ্যে দোয়া–দরুদ পাঠ এবং মোনাজাত করা হয়। মোনাজাতে নবীজী ও তার পরিবারসহ, সকল নবী-রাসুল এবং সমগ্র বিশ্বের মুসলমান যারা মৃত্যুবরণ করেছেন তাদের জন্য দোয়া করা হয়।