ত্রিশালের বৃদ্ধ নুরুল ইসলামের কান্না যেন বাঁধ মানছে না

খায়রুল আলম রফিক : ময়মনসিংহের ত্রিশালের গোলাভিটা গ্রামের বাসিন্দা পচাত্তর বছর বয়সী বৃদ্ধ নুরুল ইসলামের জমি বেদখলের অভিযোগ উঠেছে ।( ১২ অক্টোবর) ময়মনসিংহ জেলা প্রশাসকের কার্যালয়ের বারান্দায় কান্না যেন বাঁধ মানছে না তার । স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের যোগসাজশে প্রভাবশালীরা চক্রান্ত করে তার পৈত্রিক জমি দখলে নিয়েছে ।

জমি দখল করেও ক্ষান্ত হয়নি । তাকে প্রাণ নাশের হুমকি প্রদান করছে। তার ব্যবহৃত টয়লেট , বাথরুম , গোসলখানা কোনটাই ব্যবহার করতে দিচ্ছে না বেদখলকারি প্রভাবশালীরা আটকে রেখেছে । স্থানীয়রা চায় অসহায় বৃদ্ধ নুরুল ইসলাম যেন তার নিজের জমিতে বসবাস করতে পারেন। কিন্ত প্রভাবশালীদের ভয়ে তারা কথা বলতে অপারকতা প্রকাশ করেছে। এ ব্যাপারে অসহায় বৃদ্ধ নুরুল ইসলাম ময়মনসিংহ জেলা প্রশাসক ও ডিআইজি’র সহযোগিতা চেয়েছেন।

ক্রন্দনরত নুরুল ইসলাম অভিযোগ করে সাংবাদিকদের বলেন, আমার পৈত্রিক সম্পত্তির ২৯ শতাংশ জমি বেদখল করে প্রতিপক্ষ আব্দুল মান্নান চারপাশে টিনের বেড়া দিয়ে রেখেছেন । ইউপি চেয়ারম্যান আবু সাইদের যোগসাজোশেই জমি বেদখল করা হয়েছে । আমি এখন কোথায় যাব ? কার কাছে গেলে সহযোগীতা পাবো ? আমাকে আপনারা দয়া করুন বলে কান্নায় ভেঙে পড়েন।

অভিযোগ রয়েছে, জমি বেদখলকারী প্রভাবশালী উপরন্তু ইউপি চেয়ারম্যান আবু সাইদের সহযোগীতা থাকায় অসহায় হয়ে পড়েছেন বৃদ্ধ নুরুল ইসলাম । নুরুল ইসলাম প্রতিকার চেয়ে ত্রিশাল থানার ওসি বরাবর অভিযোগ করেছেন । থানার উপ পরিদর্শক(এসআই) তোফাজ্জল বেদখলকারী মান্নানকে নোটিশ করলেও কর্ণপাত করছে না সে ।

ইউপি চেয়ারম্যান আবু সাইদ জানান, নুরুল ইসলামের প্রতিপক্ষ জমি বেদখলকারী আব্দুল মান্নান জমির কোন কাগজপত্র উপস্থাপন করতে পারেনি। তারপরও বিষয়টির মিমাংসা করে দেব । আমাকে সময় দেন । সামনে ইউপি নির্বাচন । এনিয়ে এখন ব্যস্ত আছি ।