সেমিফাইনালে ওঠার লড়াই শুরু বাংলাদেশের

ত্রিশাল প্রতিদিন ডেস্ক:: সাফ চ্যাম্পিয়নশিপে গ্রুপের চার দলের মধ্যে এখন পর্যন্ত শতভাগ সাফল্য বাংলাদেশের। পাকিস্তান ও ভুটানকে হারিয়েছে তারা। এখন সেমিফাইনাল হাতছানি দিচ্ছে তাদের। সেই লক্ষ্য নিয়ে সন্ধ্যা ৭টায় ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নেপালের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। পাকিস্তানের বিপক্ষে ম্যাচ জয়ী একাদশ নিয়েই এই ম্যাচ খেলছে তারা।

নেপালের বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচে জিতলে তো বটেই, ড্র করলেও গ্রুপের সেরা হয়ে শেষ চারে উঠবে তারা।

শনিবার আগের ম্যাচে পাকিস্তান ভুটানকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে। এখন তাদের সঙ্গী হতে নেপালিদের মুখোমুখি বাংলাদেশ। হেরে গেলেও ২ ম্যাচে ৬ পয়েন্ট পাওয়া বাংলাদেশের সুযোগ থাকছে সেমিফাইনালে ওঠার। সেক্ষেত্রে গোল গড়ে নেপালের চেয়ে এগিয়ে থাকতে হবে তাদের।

হিসাব-নিকাশের মধ্যে যেতে চাইছেন না বাংলাদেশ দলের কোচ জেমি ডে। টানা তিন ম্যাচ জিতে গ্রুপসেরা হওয়ার লক্ষ্য তার। শুক্রবার কমলাপুর স্টেডিয়ামে অনুশীলনের আগে এই ইংলিশ কোচ বলেছেন, ‘আমরা এগিয়ে যেতে চাই। আগের মতো ভালো খেলে গ্রুপ পর্ব পেরোনোই লক্ষ্য আমাদের। যদি না পারি তাহলে আমরা বাদও পড়তে পারি। সেটা হলে আমাদের জন্য বড় অঘটন হবে। তবে আমরা তা চাই না।’

বাংলাদেশ একাদশ:

শহীদুল আলম, ওয়ালি ফয়সাল, তপু বর্মণ, টুটুল হোসেন বাদশা, বিশ্বনাথ ঘোষ, মামুনুল ইসলাম, মাশুক মিয়া জনি, জামাল ভূঁইয়া, সাদ উদ্দিন, বিপলু আহমেদ, মাহবুবুর রহমান সুফিল।