ময়মনসিংহে তিন যুবক হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলামের ছায়া তলে।

তিন যুবক আদালতে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলামের ছায়া তলে
তিন যুবক আদালতে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলামের ছায়া তলে

নিজস্ব প্রতিবেদকঃ  ময়মনসিংহের গৌরীপুরে একই গ্রামের তিন যুবক আদালতে এফিডেবিটের মাধ্যমে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহন করেছেন। দীর্ঘদিন ধরে ইসলাম ধর্মের বিভিন্ন বই পাঠ করে ও বিভিন্ন দিক দিয়ে এ ধর্ম সম্পর্কে অবগত হয়ে তারা ইসলাম ধর্মের প্রতি আকৃষ্ট হন। ইসলাম ধর্মের প্রতি তাদের মন আকৃষ্ট হলেও নানা প্রতিবন্ধকতার কারনে এতদিন নিজ ধর্ম পরিত্যাগ করতে পারেননি তারা।

অবশেষে ৬ ফেব্রুয়ারী ময়মনসিংহের বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিট্রেট সম্মুখে এফিডেবিটের মাধ্যমে হিন্দু ধর্ম পরিত্যাগ করে একসঙ্গে ইসলাম ধর্ম গ্রহন করেন ওই তিন যুবক।ইসলাম ধর্ম গ্রহনকারী যুবকরা হলেন, এ উপজেলা রামগোপালপুর ইউনিয়নের পশ্চিম পাড়া গ্রামের অজয় চন্দ্র বর্মণের ছেলে হৃদয় চন্দ্র বর্মণ (১৯) বর্তমান নাম উসমান, দীলিপ চন্দ্র বর্মণের ছেলে প্রদীপ চন্দ্র বর্মণ (২১) বর্তমান নাম উমর ও শশী বর্মণের ছেলে অমল চন্দ্র বর্মণ (১৯) বর্তমান নাম আবু বক্কর।

স্থানীয় কয়েকজন জানান, ইসলাম ধর্ম গ্রহনের বিষয়টি প্রকাশ হলে উল্লেখিত তিন যুবকের পরিবারের লোকজন তা মেনে নেননি। তাই বাড়ি ছেড়ে এখন এ তিন যুবক রাজধানীর একটি বেসরকারি কোম্পানীতে চাকুরিতে যোগদান করেছেন বলে তারা জানতে পেরেছেন।

এফিডেবিটে থেকে জান যায়, স্থানীয় এক মসজিদের জনৈক ইমামের সম্মুখে ‘লা-ইলাহা ইল্লাহু মুহাম্মাদুর রাসুল্লাহ (সাঃ) পাঠ করে তারা ইসলাম ধর্মে দীক্ষিত হয়ে পবিত্র গ্রন্থ আল কোরআনের উপর বিশ্বাস স্থাপন করেন।