ত্রিশালে সাফ কাউলা জমি বেদখল দেওয়ার পায়তারা

স্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহের ত্রিশাল উপজেলার কানিহারী ইউনিয়নের বালিদিয়া এলাকার হাসমত আলীর ছেলে তোফাজ্জল হোসেন স্থানীয় নাজিম উদ্দিনের কাছ থেকে সাফ কাউলা মূলে জমি ক্রয় করেও ঐ জমিতে কাজ করতে গিয়ে বার বার বাধার সম্মুখিন হচ্ছেন।

বালিদিয়া মৌজাস্থ খতিয়ান এসএ- ৪৮২, বিআরএস- ৪৪৪, দাগ নং এসএ- ১২০৯, বিআর এস-৩৪৬০ দাগের ০১ শতাংশ জমি সাফ কাউলা ক্রয়কৃত জমি বেদখল করার পায়তারা করছেন, দাতা নিজ ও তার ভাই ভাতিজারা। উল্লেখ্যÑ বালিদিয়া গ্রামের একই এলাকার মৃত নেমুদ্দিনের বড় ছেলে মোঃ নাজিম উদ্দিন টাকার জরুরী প্রয়োজনে বিভিন্ন মানুষের কাছে ০১ শতাংশ  জায়গা বিক্রি করবে মর্মে দর দাম যাচাই-বাচাই করে উক্ত মৌজার সর্বোচ্চ দাম সিদ্ধান্ত করে  গত (২৫ জুলাই ২২) ইং তারিখ তোফাজ্জল হোসেনের কাছে জায়গা বিক্রি করে দখল বুঝিয়ে দেন যাহার দলিল নং-৭৩০৯। গ্রহিতা জায়গা বুঝিয়া পাইয়া তার দখলীয় জমির উপর গাছের চারা রোপন করেন এবং খালী জায়গা ভরাট করে ঘর তোলার প্রস্তুতি গ্রহন করলে দাতা নিজে ও তার ভাই ভাতিজা নিয়ে জোর পূর্বক জায়গা দখল করে নেওয়ার পায়তারা করছেন।

 বিষয়টি নিয়ে স্থানীয় ভাবে কথা বললে, এলাকাবাসী জানান জমি বিক্রি হয়েছে আমরা অবগত আছি কিন্তু কিসের জন্য বিক্রিত জমি আবারো তারা নিজেরাই দখল করে নিতে চাচ্ছে সে বিষয়ে আমাদের জানা নেই। পরে দলিল দাতার কাছে কথা বললে তিনি জানান, আমি জমি বিক্রি করেছি দখল ধরে রাখার বিষয় গ্রহিতার নিজের। আমি আমার ভাইদের সাথে পারিনা তাদেরকে ভয় পাই।