ত্রিশালে মহাসড়কে যানযট নিরসনে এসিল্যান্ডের উচ্ছেদ অভিযান

আরিফ রববানী,ময়মনসিংহঃ  ময়মনসিংহের ত্রিশালে বাসস্ট্যান্ড এলাকায় যানযট নিরসনের লক্ষে মহাসড়কের পাশে থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।
 বুধবার (৬ এপ্রিল) বিকেলে সহকারী কমিশনার ভূমি (এসিল্যান্ড) এর নেতৃত্বে  ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেব এসব  অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়ে।
মহাসড়কের পাশে রাস্তার উপর স্থানীয় কিছু অসাধু ব্যক্তিরা অবৈধ ভাবে  দখল নিয়ে নিয়ে দোকান তুলে ব্যবসা পরিচালনা করায় সড়কে যানযট লেগেই থাকতো,বেড়ে চলেছিলো সড়ক দুর্ঘটনা। এসব বিষয় আমলে নিয়ে সম্প্রতি ময়মনসিংহ জেলা আইনশৃঙ্খলা কমিটির মিটিংয়ে ঢাকা ময়মনসিংহ মহাসড়কের পাশে থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ করার বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
এ ঘোষণা বাস্তবায়নের জন্য বুধবার বিকেলে ত্রিশাল‌ দরিরামপুর বাসষ্ট্যান্ড এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ করার লক্ষ্যে ত্রিশাল সহকারী কমিশনার ভূমি আব্দুল্লাহ আল মাহমুদ এর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা হয়েছে। এ সময় তিনি স্থানীয় ব্যবসায়ীদেরকে এক সপ্তাহ মধ্যে অবৈধ দোকানপাট সরানোর নির্দেশ প্রদান করেন। ওই সময় এক ব্যবসায়ীকে জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা কাজে ত্রিশাল থানার পুলিশের একটি টিম তাকে সহযোগিতা করেন।
সহকারী কমিশনার ভূমি আব্দুল্লাহ আল মাহমুদ জানান ব্যবসায়ীদেরকে এক সপ্তাহের মাঝে তাদের অবৈধ স্থাপনা সরানোর নির্দেশ দেওয়া হয়েছে। এই সময়ের মাঝে স্থাপনাগুলো সরিয়ে নেওয়া না হলে অন্যথায় পরবর্তী সময়ে তাদেরকে জরিমানাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
এদিকে অবৈধ স্থাপনা উচ্ছেদ এর সিদ্ধান্ত নিয়ে অভিযান পরিচালনা করায় ত্রিশালের সর্বস্তরের জনতা  এসিল্যান্ডসহ প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।