ত্রিশাল বাগান ইসলামিয়া আলিম মাদ্রাসার ভারপ্রাপ্ত  অধ্যক্ষ নুর জাহানের জালিয়াতির  তদন্ত শুরু

মোঃ আনিসুর রহমান : বাগান ইসলামীয়া আলিম মাদ্রাসায় ২০০৫ সালে পারটাইম প্রভাষক (জীব) হিসাবে যোগদান করেছিলেন নূর জাহান আক্তার । সেই নুরজাহান আক্তার কাগজপত্র জালিয়াতি করে বনে গেছেন প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ । অভিযোগ উঠেছে, মাদ্রাসা শিক্ষা বোর্ডের এক সেকশন অফিসারের যোগসাজশে এসব করেছেন তিনি ।
গত ৬ বছরে অগনিত ভূয়া ভাউচারের মাধ্যমে কয়েক কোটি টাকা আত্বসাত করেছেন । তিনি ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসাবে যোগদানের আগে প্রতিষ্ঠানে শিক্ষার্থীর সংখ্যা ছিল ১২ শতাধিক । তার দুর্নীতি অনিয়ম জালিয়াতির কারণে এখন শিক্ষার্থীর সংখ্যা কমে ঠেকেছে ৩শ’তে । মাদ্রাসা শিক্ষা বোর্ড ও  জেলা প্রশাসক ময়মনসিংহ  কার্যালয়ের মাধ্যমে তার বিরুদ্ধে অভিযোগের তদন্ত শুরু হয়েছে । ময়মনসিংহের একটি চক্রের সাথে যোগসাজোশ তার যা তদ্বির করেন। এই অধ্যক্ষ নিয়মিত মাদ্রাসায় আসেন না । ব্যস্ত সময় কাটান তদন্ত থামাতে চক্রের সদস্যদের নিয়ে দৌড়ঝাপে ।
অধ্যক্ষের বিরুদ্ধে সরপজমিনে তদন্ত করলে আনীত অভিযোগ প্রমাণিত হবে । অনিয়ম-দুর্নীতি নিয়ন্ত্রণে রাখতে শিক্ষা মন্ত্রণালয় কঠোর অবস্থান থাকলেও তা ঠিকমত কাজে আসছে না  । স্থানীয়রা বলছেন  অধ্যক্ষের নৈতিক অধঃপতন এবং প্রতিষ্ঠান পরিচালনা কমিটির কারণেই এমনটা ঘটছে অসদাচরণ, দুর্নীতি ও জালিয়াতির ঘটনা ।