ত্রিশালে কঠোর বিধিনিষেধ অমান্য করায় মোবাইল কোর্টে মামলা ও অর্থদণ্ড

এস.এম.জামাল উদ্দিন শামীমঃ করোনা ভাইরাস এর সংক্রমণ প্রতিরোধে ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধ নিশ্চিতকল্পে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে।

শুক্রবার ২৩ জুলাই উপজেলা নির্বাহী অফিসার ত্রিশাল ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান এবং সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ তরিকুল ইসলাম এর নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। করোনা ভাইরাস সংক্রমণের ২য় ঢেউ মোকাবেলায় সরকার লকডাউন ঘোষণা করে বিভিন্ন নির্দেশনা প্রদান করে প্রজ্ঞাপন জারি করেছে।

সে নির্দেশনার আলোকে ঢাকা- ময়মনসিংহ হাইওয়ে, রাগামারা বাজার, ত্রিশাল বাসস্ট্যান্ড এবং ত্রিশাল বাজারে অভিযান পরিচালনা করা হয়। সকাল ৬ ঘটিকা থেকে পরিচালিত মোবাইল কোর্টে ১৬টি মামলায় ১৭,৩০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।
অপরাধসমূহঃ
১. মাস্ক পরিধান না করে বাইরে বের হওয়া
২. কোন যৌক্তিক কারণ ছাড়া বাইরে বের হওয়া
৩. অননুমোদিত দোকান খোলা রাখা
৪. বাসে যাত্রী পরিবহন
৫. ট্রাকে করে যাত্রী পরিবহন।

মোবাইল কোর্টে বাংলাদেশ সেনাবাহিনী, ত্রিশাল থানা পুলিশ ও বাংলাদেশ আনসার সহায়তা প্রদান করেন। নির্বাহী অফিসার মোস্তাফিজুর রহমান এবং সহকারী কমিশনার (ভূমি) মোঃ তরিকুল ইসলাম বলেন,নিজেকে এবং পরিবারের প্রিয়জনকে সুস্থ রাখতে স্বাস্থ্যবিধি মেনে চলুন৷ অযথা বাইরে বের হবেন না। জনস্বাস্থ্য রক্ষায় ও বিধিনিষেধ নিশ্চিত করতে মোবাইল কোর্ট অব্যাহত থাকবে।