ত্রিশালে একদল তরুণের মাদকবিরোধী অভিযান

ত্রিশালে একদল তরুণের মাদকবিরোধী অভিযান

শামিম ইশতিয়াক:: যুব সমাজের অবক্ষয়ের অন্যতম একটি কারণ হলো মাদক, মাদকের আসক্তি যেমন ব্যক্তি কে নষ্ট করে ঠিক তেমনি নষ্ট করে পরিবার ও সমাজকে, সমাজ থেকে মাদক নির্মূলে যেমন প্রশাসনের ভূমিকা অনন্য পাশাপাশি সচেতন নাগরিকদের ভূমিকা রাখাও গুরুত্বপূর্ণ। তেমনি আজ ত্রিশাল পৌরসভার ৫নং ওয়ার্ড ভাটিপাড়ায় একদল সচেতন তরুন এক মাদকবিরোধী অভিযান চালায়।

যুবকদের ভাষ্যমতে ত্রিশাল পৌরসভার ৫ নং ওয়ার্ডে হঠাৎ করেই মাদকাসক্তদের অত্যাচার বেড়ে যায়, এদের অত্যাচারে ৫নং ওয়ার্ডের মানুষের জীবন-যাপন অনেকটা কষ্ট-দায়ক হয়ে ওঠেছে, এলাকাবাসীর স্বাভাবিক জীবনযাপন ব্যাহত হচ্ছে, অত্যাচার সহ্য সীমার বাহিরে চলে যাওয়ায় মোঃ দেলোয়ার হুসেনের নেতৃত্বে এলাকার তরুন সমাজ মাদকবিরোধী অভিযান চালানো হয়।

এই অভিযানে তারা মাদকসেবন কারীদের আস্তানা ভাংচুর সহ মাদক সেবীদের হুশিয়ারি করে।এসময় মাদকাসক্তরা এলাকাবাসীর ভয়ে ভীত হয়ে গাঁ ডাকা দেয়। অভিযান শুরুর পূর্বে ত্রিশাল হেল্পলাইন এর সহযোগিতা কামনা করলে ত্রিশাল হেল্পলাইন এর প্রতিনিধি টিম সাথে থাকে, এসময় অভিযানকারীরা ত্রিশাল প্রতিদিনকে বলেন প্রশাসণ এই এলাকার মাদক নির্মূলে ভূমিকা রাখলেও পুরোপুরি কার্যকরী ভূমিকা রাখছে না।

পরে এই অভিযানের নেতৃত্বে থাকা দেলোয়ার হুসেন ত্রিশাল প্রতিদিনকে বলেন মাদকাসক্তদের অত্যাচারের কথা, তিনি বলেন বিভিন্ন স্থানে এরা মাদকসেবন করে, এতে করে নষ্ট হচ্ছে এলাকার পরিবেশ, মাদকের সাথে সম্পর্ক না থাকা অনেক তরুণেরা এদের আড্ডায় মাদকের দিকে ক্রমশ হাটছে, মাদকের টাকা সংগ্রহে এরা রাতের অন্ধাকারে এলাকায় ছিনতাইয়ের মত ঘটনাও ঘটাচ্ছে তাই এদের প্রতিহত করা এখন সময়ের দাবী।

অভিযানের আরেক নেতা রাজু ত্রিশাল প্রতিদিনকে বলেন তারা মাদকবিরোধী অভিযান চলমান রাখবে।তারা মাদকাসক্তদের ঠেকাতে সর্বোচ্চ ভূমিকা রাখবে। এ অভিযানের আরেক নেতা মোঃ সজিব ত্রিশাল প্রতিদিনকে জানায় তারা মাদকবিরোধী কমিটি গঠন করবে এ এলাকায়, মাদকাসক্ত ও মাদকব্যবসায়ীদের ঠেকাতে কার্যকরী ভূমিকা রাখবেন।