ত্রিশালে ইউএনও’র দায়িত্বশীলতায় পরিচ্ছন্ন ত্রিশাল দেখছে-সাধারণ মানুষ

ত্রিশাল উপজেলা নির্বাহী অফিসার মোঃ আক্তারুজ্জামান

মোঃ আসাদুল ইসলাম মিন্টু: ময়মনসিংহের ত্রিশাল উপজেলা নির্বাহী অফিসার মোঃ আক্তারুজ্জামান। ঢাকা ময়মনসিংহ মহাসড়ক থেকে যানজট নিরসনের লক্ষ্যে ত্রিশাল উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগদানের পর থেকেই নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে নিয়মিত যাতায়াতকারী যাত্রীদের সাথে কথা বলে জানা যায়, গত কিছুদিন পূর্বেও ত্রিশাল থেকে ঢাকা যাওয়ার পথে যত্রতত্র সিএনজি (অটোরিকশা) সহ অন্যান্য অবৈধ যান পার্কিং ও অবৈধ স্থাপনার কারণে ঘন্টার পর ঘন্টা বসে থাকতে হতো কিন্তু আমাদের সুযোগ্য ইউএনও স্যারের দুরদর্শি নেতৃত্বের কারণে ত্রিশালবাসী আজ এর সুফল ভোগ করছে।আমাদের সুযোগ্য উপজেলা নির্বাহী অফিসারের এই অভিযান অব্যাহত থাকুক।আমরা ত্রিশালের সাধারণ মানুষ তার এই দায়িত্বশীল কর্মের ফলে তিনি ত্রিশালবাসীর মনের মণি কোঠায় স্থান পাবেন।

উল্লেখ্য যে, গত ১৬জুলাই ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মৃত মায়ের পেট ফেটে অলৌকিকভাবে একটি ফুটফুটে কণ্যা শিশু জন্ম নেয় যা সারাদেশে ব্যাপক আলোচনা সৃষ্টি করে।

এ দূর্ঘটনা সারাদেশের মানুষের ন্যায় মানবিক ত্রিশাল উপজেলা নির্বাহী অফিসার মোঃ আক্তারুজ্জামান মহোদয়ের হৃদয়ে ভীষণভাবে নাড়া দেয়।দূর্ঘটনার কারণ অনুসন্ধান করতে গিয়ে তিনি বুঝতে পারেন মহাসড়কে সরকার ঘোষিত অবৈধভাবে চলাচলকারী যান যেমনঃ- সিএনজি, মাহিন্দ্র, ব্যাটারী চালিত অটোরিকশা, যেখানে-সেখানে গাড়ি থামানো,যাত্রী উঠানো এবং অপরিকল্পিতভাবে বিভিন্ন স্থানে ইউটার্ণ দিয়ে রাস্তা পারাপার  ইত্যাদি এর প্রধান কারণ।তিনি দায়িত্বশীলতার সাথে বিভিন্ন স্থানের অপ্রয়োজনীয় রাস্তা পারাপারের যেসব ইউটার্ণ ছিল সেসব স্থানের ইউটার্ণগুলো ইটের গাঁথুনি দিয়ে বন্ধ করে দেন।যাতে করে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের (ত্রিশাল) অংশে সড়ক দুর্ঘটনা বন্ধ করতে সক্ষম হয়েছে। কিছুদিন পূর্বেও মহাসড়কের দরিরামপুর বাসস্ট্যান্ড এলাকায় সিএনজি (অটোরিকশা) পার্কিংয়ের জন্য নিত্যদিন যানজটের কারণে নাকাল হয়ে পড়েছিল বাসস্ট্যান্ড এলাকা । ওই সড়ক দিয়ে বালিপাড়া , নান্দাইল , কিশোরগঞ্জ সহ দেশের বিভিন্ন স্থানে শত শত যানবাহন চলাচল করে । ঘন্টার পর ঘন্টা দরিরামপুরস্থ (ত্রিশাল) বাসস্ট্যান্ড এলাকায় যানজট সৃষ্টির কারণে মানুষ হয়রানির শিকার হতো । যানজট মুক্ত ও মানুষকে নিরাপদে ও নির্বিঘ্নে যাতায়াতের জন্য ত্রিশাল উপজেল নির্বাহী অফিসার মোঃ আক্তারুজ্জামানের নিরলস প্রচেষ্টায় ত্রিশাল-বালিপাড়া রোডের মোড় থেকে অবৈধ সিএনজি পার্কিং সরিয়ে নিরাপদ স্থানে পার্কিং-ব্যবস্থা করেন । এছাড়াও বাংলাদেশ শ্রম আইন ২০০৬ এর ১৪৪ ধারার বিধান কঠোরভাব পালনের লক্ষ্যে উপজেলার হাট-বাজারগুলোতে রাত ৮ টার পর দোকান , শপিংমল , বিপনী-বিতান , কাঁচা বাজার বন্ধের লক্ষ্যে অভিযান পরিচালনা করে যাচ্ছেন।

ত্রিশাল উপজেলা নির্বাহী অফিসার মোঃ আক্তারুজ্জামান বলেন , মহাসড়ক থেকে যানজট নিরাসন ও সরকারি নির্দেশনা বাস্তবায়নে রাত ৮টার পর দোকান-পাট বন্ধের অভিযান নিয়মিত  চলবে।