তারাকান্দায় ইউপি নির্বাচনকে সুষ্ঠু নিরপেক্ষ করতে সকল ব্যবস্থা সম্পন্ন-ইউএনও

আরিফ রববানী,ময়মনসিংহ:: আগামী ২৬ ডিসেম্বর ময়মনসিংহ  জেলার তারাকান্দা  উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। গত ৭ই ডিসেম্বর  প্রতীক বরাদ্দের  পর থেকে শুরু হয়েছে আনুষ্ঠানিক  প্রচার-প্রচারণা। ১০ ইউনিয়নেই চেয়ারম্যান পদে সরকারি দল আওয়ামী লীগের মনোনিত নৌকা প্রতীকের প্রার্থীদের সাথে লড়ছে স্বতন্ত্র প্রার্থীরা। একই সাথে মেম্বার ও মহিলা মেম্বার পদেও ঝানু-ঝানু প্রার্থীরা লড়ছেন। সবমিলে ইতোমধ্যে জমে উঠেছে এই ১০ ইউনিয়নের নির্বাচন। সকল প্রার্থী চষে বেড়াচ্ছে মাঠে, ধর্ণা দিচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে। চাইছেন ভোট ভিক্ষা। দিচ্ছেন উন্নয়নের প্রতিশ্রুতি।

এদিকে নির্বাচন অবাধ, সুষ্ঠু ও আচরণবিধি মেনে চলতে চেয়ারম্যান, মেম্বার ও মহিলা মেম্বার প্রার্থীদের প্রতি আহবান জানিয়েছেন  উপজেলা নির্বাহী অফিসার  ইউএনও মিজাবে রহমত। সুষ্ঠু নির্বাচন উপহার দিতে প্রশাসনিক ভাবেও বেশ গুরুত্ব দেয়া হচ্ছে বলে জানান উপজেলা নির্বাহী অফিসার।

ভোটাররা বলছেন, কাকে ভোট দেবেন তার চূড়ান্ত সিদ্ধান্ত এখনো অনেকে নেয়নি। তবে অধিকাংশই নীরব থেকে ভোটের দিন ব্যালেটের মাধ্যমে ভোট প্রয়োগ করবেন। তাই তারা সুষ্ঠু, স্বচ্ছ, শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণের দাবি জানাচ্ছেন। এই জন্য প্রশাসনের কঠোর হস্তক্ষেপ চান ভোটাররা। পর্যাপ্ত পরিমাণ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োগ করে ভোটের স্বাভাবিক পরিবেশ বজায় রাখার দাবি জানাচ্ছেন তারা।

তবে নির্বাচনের সার্বিক প্রসঙ্গে তারাকান্দা উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত  বলেন, তারাকান্দার ১০ ইউনিয়নের ভোট শতভাগ সুষ্ঠু হবে। সুষ্ঠু ভোট গ্রহণের প্রশ্নে কোনো ছাড় দেয়া হবে না। এই জন্য বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত থাকবেন। ১০ ইউনিয়নেই এক বা একাধিক এক্সিকিউটিভ  ম্যাজিষ্ট্রেট নিয়োজিত থাকবেন। এছাড়াও, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটগণও দায়িত্ব পালন করবেন। ভোটাররা শতভাগ নিরাপত্তার মধ্য দিয়ে নিশ্চিন্তে ভোট প্রদান করতে পারবেন বলে জানান উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত।