গাঁজা খাওয়ার চাকরি, বেতন মাসে আড়াই লক্ষ!

ত্রিশাল প্রতিদিন ডেস্ক:: চিকিৎসার কাজে ব্যবহৃত গাঁজা বিক্রয়কারী একটি কম্পানি এমন এক ব্যক্তিকে খুঁজছে যার কাজ হবে কোন গাঁজা কেমন স্বাদের,কোনটির কেমন গুণাগুণ,সেটা ঠিক মতো বলে দেওয়া। আর এই চাকুরির জন্য বেতন ধরা হয়েছে দুই লাখ ৫৪ হাজার টাকা।

মার্কিন সংবাদমাধ্যম এবিসি ১৩ জানায়, ‘আমেরিকান মারিজুয়ানা’ বিভিন্ন ধরনের গাঁজা এবং ভাং জাতীয় দ্রব্য নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করে। আর এর জন্যই তারা একজন গাঁজা বিশেষজ্ঞকে খুঁজছে।

গাঁজা বিশেষজ্ঞকে তারা মাসে তিন হাজার ডলার (বাংলাদেশি টাকায় যা দুই লাখ ৫৪ হাজার চারশ ২০ টাকা) বেতন দিতে রাজি আছে।
আমেরিকান মারিজুয়ানার পাঠকরা এই ম্যাগাজিনের রিভিউয়ে বিভিন্ন ধরনের গাঁজা সম্পর্কে জানতে চান,তাদের এই বিশেষজ্ঞকে গাঁজা বা ভাংয়ের বিভিন্ন বাক্স পরীক্ষা করে সেইসব পাঠকদের মতামত দিতে হবে।

তবে এই চাকরির শর্ত হলো, প্রার্থীকে যুক্তরাষ্ট্র বা কানাডায় বসবাস করতে হবে। কারণ, এখানে চিকিত্সার কাজে ব্যবহৃত গাঁজা ব্যবহার আইনসিদ্ধ। চাকরির বিজ্ঞাপনে স্পষ্ট উল্লেখ করা হয়েছে, এটি একটি গুরুত্বপূর্ণ কাজ। তাই কেউ যদি ভাবেন, শুধু ধূমপান করার জন্য চাকরি পেতে চান, তবে এটি তার জন্য নয়। অ্যামেরিকান মারিজুয়ানার এডিটর ইন চিফ ডুয়াইট কে ব্লেক জানিয়েছেন, এরই মধ্যে তারা এই পদের জন্য তিন হাজারের বেশি আবেদনপত্র পেয়েছেন ।