আ’লীগের প্রতিষ্ঠা বার্ষিকী,জাতির জনকের প্রতিকৃতিতে স্বাচিপ নেতৃবৃন্দের শ্রদ্ধা

জাতির জনকের প্রতিকৃতিতে স্বাচিপ নেতৃবৃন্দের শ্রদ্ধা

আরিফ রববানী,ময়মনসিংহ: ইতিহাস গৌরব ও বিপ্লবের ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ আওয়ামীলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিববর রহমান- এর প্রতিকৃতিতে  স্বাধীনতা চিকিৎসক পরিষদের সংগ্রামী মহাসচিব অধ্যাপক এমএ আজিজ  নেতৃত্বে শ্রদ্ধার্ঘ্য অর্পন করেন স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এর নেতৃবৃন্দ।

বৃহস্পতিবার সকালে ধানমণ্ডির ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধু ভবনে  জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান নেতৃবৃন্দ।  পরে সেখানে কিছুক্ষণ  দাঁড়িয়ে নীরবতা পালন করেন। স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এর জ্যেষ্ঠ নেতারা এসময় সেখানে উপস্থিত ছিলেন।

এসময় স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এর মহাসচিব অধ্যাপক ডাঃ এম এ আজিজ বলেন-১৯৪৯ সালের ২৩ জুন পুরান ঢাকার কে এম দাস লেনের রোজ গার্ডেনে আত্মপ্রকাশ ঘটে আওয়ামী লীগের, প্রায় দুই যুগ পর যে দলটির নেতৃত্বে স্বাধীন হয় বাংলাদেশ।

তিনি বলেন-  শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ টানা ক্ষমতায় থাকায় গত ১৩ বছরে বাংলাদেশের অভাবনীয় উন্নয়ন-অগ্রগতি হয়েছে। তলাবিহীন ঝুড়ি থেকে বাংলাদেশ এখন বিশ্বে আত্মমর্যাদাশীল জাতি। উন্নত দেশের কাছেও এখন বাংলাদেশ গুরুত্বপূর্ণ। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ার পথে আমরা অনেকদূর এগিয়েছি। এটা সম্ভব হয়েছে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে। এই ধারা অব্যাহত থাকলে অতিশীঘ্রই আমরা কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারব ইনশাআল্লাহ।

এর আগে বৃহস্পতিবার সূর্যোদয়ের ক্ষণে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় এবং দেশব্যাপী দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা তোলার মধ্যদিয়ে শুরু হয়েছে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি।