ময়মনসিংহের ত্রিশালে মাধ্যমিক স্কুলের এডহক কমিটি গঠনে অনিয়মের অভিযোগ

মোহাম্মদপুর উচ্চ বিদ্যালয় ত্রিশাল

স্টাফ রিপোটার্রঃ ময়মনসিংহের ত্রিশাল উপজেলার হরিরামপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী মোহাম্মদপুর উচ্চবিদ্যালয়ের এডহক কমিটি গঠনে অনিয়মের অভিযোগ উঠেছে ।

অভিযোগকারীরা জানায়, প্রধান শিক্ষক (আবু মোতাহার মোহাম্মদ নিয়ামুল বাক্কী) স্কুলের শিক্ষক ও স্থানীয় জনপ্রতিনিধি সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ কাউকে তোয়াক্কা না করে গোপন ভাবে ব্যাক্তি স্বার্থ চরিতার্থের জন্য নতুন এডহক কমিটি গঠন করেছেন। এ ঘটনায় ছাত্রছাত্রী, অভিবাবক ও এলাকাবাসীর মাঝে উত্তেজনা বিরাজ করছে।

নাম প্রকাশে অনিচ্ছুক, মোহাম্মদপুর উচ্চবিদ্যালয়ের শিক্ষক কর্মচারী জানান, মোহাম্মদপুর উচ্চ বিদ্যালয়টিতে দীর্ঘদিন যাবৎ ম্যানেজিং কমিটি ছিল না। বিভিন্ন অসুবিধার মধ্যদিয়ে স্কুলটি যখন চলে আসছিল ঠিক ঐ সময় জাতীয় সংসদ সদস্য ও ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব হাফেজ মাওলানা রুহুল আমিন মাদানী এমপি সমস্যাটি বুঝতে পেরে স্কুলটির কল্যাণের স্বার্থে প্রধান শিক্ষকের সাথে পরামর্শ করে ১৪ মার্চ স্থানীয় শিক্ষানূরাগী এ এইচ এম কামকামরুজ্জামান মাস্টারকে এডহক কমিটি করার জন্য তাঁর নিজস্ব প্যাডে সুপারিশ করে ডিওলেটার প্রধান করেন।

এই ডিও লেটার পেয়ে কামরুজ্জামান মাস্টার প্রধান প্রধান শিক্ষকের সাথে যোগাযোগ করতে চাইলে তার সাথে দেখা না করে বিভিন্ন তালবাহানা শুরু করেন। পরে এই ডিও লেটার নিয়ে ময়মনসিংহ শিক্ষা বোর্ডে যোগাযোগ করলে বোর্ড কর্তৃপক্ষ জানায়, উক্ত বিদ্যালয়টির  নতুন এডহক কমিটি অনুমোদন হয়ে গেছে বলে জানান। এনিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ এলাকার গন্যমান্য ব্যক্তিরা প্রতিবাদ জানিয়ে, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড চেয়ারম্যান বরাবর ০৪ ঠা এপ্রিল একটি অভিযোগ দায়ের করে বিভিন্ন দপ্তরে অনুলিপি প্রেরণ করেছেন।

এব্যাপারে স্কুলের প্রধান শিক্ষকের সাথে মুঠোফোনে কথা বলতে চাইলে তিনি কিছু বলতে রাজি হননি। এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ জিল্লুর রহমান বলেন, বিষয়টি নিয়ে অভিযোগ পেয়েছি এবং এ নিয়ে তদন্ত চলছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত এডহক কমিটিতে থাকা সভাপতি ও অভিভাবক সদস্য কে বা কারা তাদের হদিস পাওয়া যায়নি।