ময়মনসিংহে স্কুলে চুরি, মালামাল সহ গ্রেফতার-০১

আরিফ রববানী,ময়মনসিংহ: ময়মনসিংহে প্রিমিয়ার আইডিয়াল হাইস্কুলে চুরির ঘটনায় জড়িত চোর চক্রের ০১ সদস্যকে গ্রেফতার করেছে কোতোয়ালী মডেল থানার পুলিশ।গ্রেফতারকৃত চোরের নাম ইয়াসিন আহম্মেদ দিহান (২০)। সে কালিবাড়ী গোলকপুর লজ এলাকার হাবিব মিয়া ওরফে হবি মিয়ার পুত্র। পরে এই ঘটনায় স্কুলের প্রধান শিক্ষক চান মিয়া বাদী হয়ে মামলা দায়ের করেন। কোতোয়ালি মডেল থানার এসআই(নিঃ) মোঃ রুবেল মিয়া, তাহার সংগীয় এসআই(নিঃ) মোঃ আলী আকবর ও ফোর্সের সহায়তায় তথ্য প্রযুক্তির মাধ্যমে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করেছেন। গ্রেফতারকৃত আসামী ইয়াসিন আহম্মেদ দিহানের নিকট থেকে চুরি হওয়া ০৬টি hp ল্যাপটপ ও ০১টি সিপিইউ উদ্ধার করেছে পুলিশ।

কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ ওসি শাহ কামাল আকন্দ জানান-গত ৩রা মে বিকাল অনুমান ০৫.১০ ঘটিকায় এসএসসি পরীক্ষা শেষে কোতোয়ালী মডেল থানাধীন কালিবাড়ীস্থ প্রিমিয়ার আইডিয়াল হাইস্কুলের প্রধান শিক্ষকসহ অন্যান্য শিক্ষক ও কর্মচারীগন স্কুলের দরজার তালা লাগিয়ে বাসায় চলে গেলে পরবর্তীতে পরদিন ০৪ মে সকাল অনুমান ০৯.৩০ ঘটিকার সময় স্কুলের পিয়ন রিয়াজ উদ্দিন স্কুলের রুম পরিস্কার করার সময় দেখে স্কুলের ৪র্থ তলা বিল্ডিং এর ২য় তলায় আইসিটি লার্নিং সেন্টারের ২১১নং কক্ষের দরজার তালা কাটা। তখন উক্ত স্কুলের প্রধান শিক্ষককে সংবাদ প্রদান করলে তিনি সহ অন্যান্য শিক্ষকগন দ্রুত ২১১নং কক্ষে গিয়ে  দেখতে ওান রুমে সব কিছু এলোমেলো অবস্থায় পড়ে রয়েছে এবং রুমে থাকা ২১টি সরকারী hp ল্যাপটপ এর মধ্যে হইতে ০৭টি ল্যাপটপ, যার অনুমানিক ৫,৬০,০০০/-(পাঁচ লক্ষ ষাট হাজার)টাকা এবং ০১টি সিপিইউ, মূল্য ৬০,০০০/-(ষাট হাজার)টাকা  রুমে নাই। উক্ত ঘটনার প্রেক্ষিতে স্কুলের প্রধান শিক্ষক চাঁন মিয়া ৫মে বৃহস্পতিবার  বাদী হইয়া থানায় এজাহার দায়ের করেন।  কোতোয়ালী মডেল থানায় যার মামলা নং-২০, ধারা-৩৮০/৪৫৭ পেনাল কোড রুজু হয়।

 কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ শাহ্ কামাল আকন্দ পিপিএম বার এর নেতৃত্বে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই(নিঃ) মোঃ রুবেল মিয়া, তাহার সংগীয় এসআই(নিঃ) মোঃ আলী আকবর ও ফোর্সের সহায়তায় তথ্য প্রযুক্তির মাধ্যমে অভিযান পরিচালনা করে ঘটনার সহিত জড়িত আসামী কালিবাড়ী গোলকপুর লজ এলাকার হাবিব মিয়া ওরফে হবি মিয়ার পুত্র ইয়াসিন আহম্মেদ দিহান (২০)কে  গ্রেফতার করেন এবং আসামীর হেফাজত থেকে  চোরাই যাওয়ার মালামালের মধ্যে ০৬টি hp ল্যাপটপ এবং ০১টি সিপিইউ উদ্ধার করেন। এদিকে মামলা দায়ের করার ২৪ঘন্টায় চোরসহ মালামাল উদ্ধার হওয়ায় কোতোয়ালি মডেল থানার পুলিশের দক্ষতার তারিফ করে ওসি শাহ কামাল আকন্দের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন প্রিমিয়ার আইডিয়াল হাইস্কুলের প্রধান শিক্ষক ও মামলার বাদী চাঁন মিয়া।