ভালুকায় মাতৃছায়া প্রি-ক্যাডেট স্কুলের পরীক্ষার্থীকে প্রবেশপত্র না দেওয়ার অভিযোগ

স্টাফ রিপোর্টার, ত্রিশাল প্রতিদিন:: ময়মনসিংহের ভালুকায় পৌর সদরে সরকারি ডিগ্রি কলেজের পিছনে মাতৃছায়া প্রি-ক্যাডেট স্কুলে পিএসসি সমাপনী পরিক্ষার বকেয়া বেতন পরিশোধ না করায় শাকিল খান নামের এক প্রাথমিক সমাপনী (পিএসসি) পরিক্ষার্থীকে প্রবেশ পত্র দেয়নি স্কুল কর্তৃপক্ষ। এতে প্রাথমিক সমাপনী পরিক্ষায় অংশগ্রহণ করতে পারেনি শাকিল।

শাকিলের পারিবারিক সূত্রে জানা যায়, শাকিল এই স্কুলে প্লে শ্রেনী থেকে ৫ম শ্রেনী পর্যন্ত অধ্যয়ন করেছে। শিশুটির পিতা অল্লি উল্লাহ খানের অভিযোগ করে বলেন, তার ছেলের বকেয়া বেতন তিন হাজার টাকা ১৬ নভেম্বরের আগেই পরিশোধ করে দিয়ে স্কুলের প্রধান শিক্ষিকা নাছিমা পারভিনকে বলে আসেন ছেলেকে প্রবেশ পত্র দিয়ে দিতে। কিন্তু প্রবেশ পত্র শাকিল কাছে তিনি দেননি শিক্ষিকা।

বিষয়টা শুনে তার বাবা শাকিলের বোনকে সাথে দিয়ে প্রধান শিক্ষিকা নাছিমার বাসায় পাঠান। শিক্ষিকা প্রবেশ পত্র না দিয়ে উল্টো শাকিলকে পরিক্ষার দিন সকালে ১০ হাজার টাকা বকেয়া বেতন দিলে পরিক্ষায় অংশগ্রহণ করতে প্রবেশপথ পাবে বলে জানিয়ে দেন।

প্রাথমিক সমাপনী পরিক্ষায় অংশ না নিতে পেরে শাকিল খুব কান্নাকাটি করে। শিশুটির বাবা লজ্জায় আর স্কুলে যোগাযোগ করেনি।

এই ঘটনায় শাকিলের বাবা উপজেলা শিক্ষা অফিসারের নিকট লিখিত অভিযোগ দায়ের করেন। মাতৃছায়া স্কুলের প্রতিষ্ঠাতা শিক্ষিকা নাছিমা অভিযোগ অস্বিকার করে বলেন,ছেলেটি পরিক্ষায় অংশগ্রহণ করতে না পারার পেছনে আমাদের কোন ভুল ছিলোনা বরং তার বাবা রাগে ক্ষোভে প্রবেশপত্র নেননি। তাতে আমার কিছুই করার নেই।

এই বিষয়ে উপজেলা শিক্ষা অফিসার জুয়েল আশরাফের কাছে জানতে চাওয়া হলে তিনি বিষয়টা এড়িয়ে গিয়ে বলেন, যেহেতু স্কুলটি বেসকারি প্রতিষ্ঠান সেক্ষেত্রে আমার কিছুই করার নেই।