ময়মনসিংহের ব্রিকস ফিল্ড এর মালিকের প্রতারণা ,টাকার দাবীতে মানববন্ধন

ময়মনসিংহ সদর উপজেলার রাজগঞ্জ বাজার সংলগ্ন এইচ.এস.বি ব্রিকস ফিল্ড এর সত্ত্বাধিকারী ছায়েদুল ইসলাম এর বিরুদ্ধে প্রায় ৪ কোটি টাকা প্রতারণার অভিযোগ উঠেছে। পাওনা টাকা আদায়ের দাবীতে মানববন্ধন করেছে শতাধিক ভুক্তভোগী পরিবার।

মঙ্গলবার (২৯ নভেম্বর) সকাল ১০ টার সময় এইচ.এস.বি ব্রিকস ফিল্ড এর সামনে উক্ত মানববন্ধন অনুষ্ঠিত হয়।মানববন্ধনে ভুক্তভোগীরা বলেন, স্থানীয় এলাকাবাসীর প্রায় শতাধিক মানুষের কাছ থেকে ইট দেওয়ার কথা বলে প্রায় ৪ কোটি টাকা হাতিয়ে নিয়েছে। এখন তিনি ইট দিচ্ছে না, টাকাও ফেরত দিচ্ছে না, কোন প্রকার যোগাযোগ পর্যন্ত রাখছেন না।

ভূক্তভোগীরা তার ইট কেনার রশিদ দেখিয়ে বলেন, যে সময়ে ইট দেয়ার কথা ছিল তখন ইট না দিয়ে সে পালিয়ে বেড়াচ্ছে। তার ব্যবহৃত (ছায়েদুল ইসলামের) সেলফোন বাজলেও রিসিভ করেন না।

ভূক্তভোগী রাজগঞ্জের বাসিন্দা আজিজুল হক বাচ্চু জানান, ইট দেয়ার কথা বলে অগ্রিম  টাকা নিয়ে ইট না দিয়ে এখন টাকা ফেরত দিতেও তালবাহানা শুরু করেছে মালিক ছায়েদুল ইসলাম । উপায় না দেখে  স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দের মাধ্যমে টাকা আদায়ের চেষ্টায় আলাপ-আলোচনা করে মিমাংশা করে দেয়ার কথা বলে সময় নিলেও এখনও পর্যন্ত কোন ইট বা টাকা কিছুই দেয়নি। মোবাইল করলে রিসিভ করে না। ভাটায় গেলে ছায়েদুল ইসলামের ছোট ভাইসহ ইট ভাটায় কর্মরত কর্মচারীরাও দুর্ব্যবহার করে ভাটা থেকে বের করে দেয়।

সিদ্দিকুর রহমান শাহীন জানান, ছায়েদুল ইসলাম আমাদের আত্মীয় হয়, এই সুবাদে ইটের জন্য ১৫-২০লাখ টাকা দিয়েছিলাম। আমার সাথে চুক্তি অনুযায়ী সম্পুর্ন টাকার ইট দেওয়ার কথা থাকলেও অর্ধেক ইট দিয়ে বন্ধ করে দেয়। আমরা কর্মের উপর নির্ভরশীল, আমাদের লাভসহ সমস্ত সমস্ত পাওনা টাকা পরিশোধের দাবী জানান।

মানববন্ধনে ডাঃ মারফত আলী, মোতালেব মন্ডল, আলী হোসেন, মাইন উদ্দিন মিলন, আবুল হাসিম (পন্ডিত)সহ শতাধিক ভুক্তভোগী উপস্থিত ছিলেন।