ময়মনসিংহের দুই বোনকে ভারতে পাচারকারী চক্রের ০২ জন গ্রেপ্তার

ইউসুফ সহযোগীসহ গ্রেফতার

মোঃ নাজমূল ইসলামঃ  ময়মনসিংহে নারী পাচার চক্রে জড়িত দুই সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪। ময়মনসিংহ ও গাজীপুর জেলায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।ময়মনসিংহের এক পরিবারের দুই বোনকে তিনলাখ টাকায় ভারতে বিক্রি করে এই চক্রটি।

গ্রেপ্তারকৃতরা হলেন- ইউসুফ মিয়া (২৬) পিতাঃ রইজ উদ্দিন  জেলাঃ ময়মনসিংহ ( ঈশ্বরগঞ্জ উপজেলা ) গ্রামঃ বালিহাটা কান্দাবাড়ি এবং অন্য জন হলো  রাব্বিল শেখ (২৮) পিতাঃমসলেম শেখ জেলাঃ নড়াইল  (কালিয়া উপজেলা) গ্রামঃ পেড়লী ।

অধিনায়ক ( র‌্যাব-১৪ ) আবু নাঈম মো.তালাত বলেন- সম্প্রতি ময়মনসিংহের গফরগাঁও উপজেলার রসুলপুর গ্রামের এক পরিবারের দুই বোনকে(কুলসুমা আক্তার (২২) ও সুরাইয়া আক্তার (১৯)কে ভারতে বিক্রি করে এই চক্র।

জানা যায়, ময়মনসিংহের গফরগাঁও উপজেলার রসুলপুর গ্রামের আজিজুল হকের দুই মেয়ে কুলসুমা আক্তার (২২) ও সুরাইয়া আক্তার (১৯) আপন দুই বোন।  কাজের তাগিদে  শ্রীপুর জৈনা বাজারে ভাড়া বাসায় বসবাস করে আসছিল। সেই সুবাদে  সুজন (৪৫) ও মো. ইউসুফ (২৬) এই দুইবোনের সঙ্গে বন্ধুত্ব গড়ে তোলে। চলতে থাকা সম্পর্কের জেরে  ইউসুফ (২৬) বড় বোনের( কুলসুমা আক্তার (২২) সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। কিছুদিন পর কাউকে কিছু না বলে বড় মেয়ে কুলসুমাকে বিয়ে করে ফেলে ইউসুফ । বিয়ের দুইমাস অতিবাহিত হবার পর গত মার্চ মাসের প্রথম দিকে এই দুই বোনকে ভারতে পাচার করে দেয় ইউসুফ।

এরই মধ্যে সুজন ও ইউসুফ দুই বোনকে টিকটকের মধ্যমে মাসে প্রচুর টাকা আয়ের কথা বলে লোভ দেখিয়ে সীমান্তের ওপাড়  নিয়ে যায়। সেখানে  তাদের তিন লাখ টাকায় বিক্রি করে দেয় নারী ব্যবসায়ী বাবলু-রাহুলের কাছে । এ কাজে তাকে সহযোগিতা করে রাব্বিল শেখ।

 (৫ই জুন) আজিজুল হক শ্রীপুর থানায় মামলা করলে, র‌্যাব বিষয়টিকে গুরুত্বের সহিত নেয়।এবং শুক্রবার রাতে পাচার চক্রে জড়িত ইউসুফ( ২৬ ) কে বাড়ি থেকে  এবং রাব্বিল শেখ ( ২৮ )কে শ্রীপুর থেকে দুই লক্ষ ২৪ হাজার টাকাও স্বর্ণালংকারসহ গ্রেপ্তার করা হয়। মানব পাচারকারী এই চক্রটি বহুদিন ধরে  নারী পাচার করে আসছে। এই চক্রের সকল সদস্যকে গ্রেপ্তারের চেষ্টা করছে র‌্যাব।