ভালোবাসায় বিদায় নিলেন ময়মনসিংহের এসপি শাহ আবিদ

ত্রিশাল প্রতিদিন ডেস্ক:: বিদায় বেলায় ভাসলেন প্রশংসা, আবেগ ও ভালোবাসায়, সিক্ত হলেন ফুলেল শুভেচ্ছায়। তিনি হলেন অতিরিক্ত ডিআইজি হিসেবে সদ্য পদোন্নতিপ্রাপ্ত বিদায়ী পুলিশ সুপার শাহ আবিদ হোসেন। তিনি ময়মনসিংহ জেলা পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেছেন ২০১৮ সালের আগস্ট থেকে। সময় পেয়েছেন এক বছর চার মাস। আর এ অল্প সময়েই কর্মগুনে আলো ছড়িয়ে তিনি জয় করেছেন জেলাবাসীর মন।

রোববার রাতে জেলা পুলিশ লাইন্সে আয়োজিত বিদায় সংবর্ধনা ও নতুন এসপির বরণ অনুষ্ঠানে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী থেকে শুরু করে প্রশাসনের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিশিষ্ট নাগরিকরাও প্রশংসায় ভাসালেন বিদায়ী এ পুলিশ কর্মকর্তাকে। স্মরণ করলেন জেলায় তার অবদানের কথা।

ময়মনসিংহ জেলার পুলিশ সুপার হিসেবে দায়িত্বপালনকালে জেলাবাসীর জানমালের নিরাপত্তা নিশ্চিতে তিনি কাজ করেছেন। পুলিশি সেবা সাধারণ মানুষের দৌড়গোড়ায় পৌঁছে দিতে নিয়েছেন নানামুখী পরিকল্পনা ও উদ্যোগ। তার সময়েই জেলা পুলিশের মোবাইল এপ্লিকেশন প্রচলন, অনলাইনে নাগরিক সেবা, পজ মেশিনের মাধ্যমে ই-ট্রাফিক ব্যবস্থা, অনলাইনে আবেদনের মাধ্যমে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট প্রদান, অনলাইন জিডির প্রচলন, গঠিত নারী ও শিশু সহায়তা সেল। যার সুফল পাচ্ছেন সকলেই।

শাহ আবিদ হোসেনকে প্রশংসায় ভাসিয়ে বক্তব্য রাখেন ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এএইচএম মোস্তাফিজুর রহমান, পুলিশের নবাগত রেঞ্জ ডিআইজি ব্যারিস্টার হারুন-অর-রশিদ, অতিরিক্ত ডিআইজি ড.আক্কাস উদ্দিন ভূঁইয়া, বিজিবির সেক্টর কমান্ডার কর্নেল আনিসুর রহমান, জেলা প্রশাসক মিজানুর রহমান, র‌্যাব-১৪’র অধিনায়ক লে. কর্নেল এফতেখার উদ্দিন। এছাড়াও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট জহিরুল হক খোকা, জেলা নাগরিক আন্দোলনের সভাপতি এ্যাডভোকেট আনিসুর রহমান, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আনোয়ার হোসেন সহ আরও অনেকে।