ভালুকায় পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে নির্বাহী ম্যাজিস্টেটের নেতৃত্বে বাজারে অভিযান। 

 নাজমুল ইসলাম(ভালুকা)ঃ   ময়মনসিংহের ভালুকায় পেঁয়াজের দাম নিয়ন্ত্রণের জন্য মাঠে নেমেছে স্থানীয় নির্বাহী ম্যাজিস্টেট রোমেন শর্মার নেতৃত্বে প্রশাসন।
বুধবার বিকেলে হঠাৎ করেই ভালুকা বাজারে গত দুই তিন ধরে পেঁয়াজের দাম লাগামহীন বাড়ায় নির্বাহী ম্যাজিস্টেট রোমেন শর্মা পেঁয়াজের খুচরা ও পাইকারি দোকান পরিদর্শন করেন।
এখন পেঁয়াজের খুচরা মূল্য কেজিতে ৭০-৮০ টাকা বিক্রি হচ্ছে যা গতকাল ১০০-১১০ টাকার বিক্রি করে। অন্য সকল বাজারে পেঁয়াজের মূল্য  ৬৫-৭০ টাকা ছিল কিন্তু এখানে কেজিতে ৮-১০ টাকা বেশি করে ভোক্তাদের কিনতে হচ্ছে।  এসময় রোমেন শর্মা বাজারে পেঁয়াজের একজন ক্রেতার কাছে জানতে চাইলে এসময় লোকটা জানায় অনেক দামাদামি করে ৮০ টাকা দরে কিনেছেন।
বাজার মনিটরিং করে নির্বাহী ম্যাজিস্টেট বলেন বাজারে পর্যাপ্ত পরিমাণে পেঁয়াজের মজুত রয়েছে। যাতে কোন ব্যবসায়ি সিন্ডিকেট করে পেঁয়াজের দাম লাগামহীন না বাড়াতে পারে সেজন্য এই অভিযান চালানো হয়। এসময় পাইকারি খুচরা দোকানদারদের সর্তক করে বলেন কেউ যাতে সাধারণ ভোক্তাদের কাছে নিত্য পন্য সামগ্রি বেশি মূল্যে বিক্রি না করেন।
সরকার বিদেশ থেকে ইতিমধ্যেই পেয়াজ আমদানি করেছে যা খোলা বাজারে ৪৫ টাকা কেজি করে বিক্রি করা হচ্ছে। বাজার মূল্য দুএকদিনের মধ্যে সাভাবিক পরিস্থিতি ফিরে আসবে।
বাজার নিয়ন্ত্রণে নির্বাহী ম্যাজিস্টেট বলেন মাঝে মধ্যে বাজার মনিটরিং এ অভিযান চালানো হবে।।