ফুলপুরে পুকুর খননে মিলল কোটি টাকার মূর্তি

ময়মনসিংহের ফুলপুরে পুকুর খননে উদ্ধার হয়েছে কোটি টাকা মূল্যের কষ্টি পাথরের বিষ্ণুমূর্তি। উপজেলার বওলা ইউপির লস্করপাড়া থেকে পুলিশ ওই মূর্তিটি উদ্ধার করে ফুলপুর থানা হেফাজতে রেখেছে।

ফুলপুর উপজেলার বওলা ইউপির লস্করপাড়া এলাকার মতিউর রহমান নামে এক কৃষক তার একটি পুকুর খনন করার জন্য শ্রমিক লাগান। শুক্রবার দুপুরে শ্রমিক পুকুর খননের সময় পার্শ্ববর্তী জরুল খায়ের মেয়ে শাহানা খাতুন একটি মূর্তি দেখতে পায় এবং তা উদ্ধার করে এলাকাবাসীর সহযোগিতায় বাড়িতে নিয়ে যায়। পরে বিষয়টি জানাজানি হলে শত শত উৎসুক জনতা মূর্তিটি দেখার জন্য লস্কর পাড়ার ওই বাড়িতে ভিড় জমায়। এক পর্যায়ে বওলা ইউপি আওয়ামী লীগের সভাপতি কাজী নাসিম বিষয়টি প্রশাসনকে অবহিত করেন।

খবর পেয়ে ফুলপুরের ইউএনও জেবুন নাহার শাম্মী ফুলপুর থানাকে অবহিত করেন। সঙ্গে সঙ্গে ফুলপুর থানার ওসি মুহাম্মদ বদরুল আলম খানের নেতৃত্বে ওসি (তদন্ত) মেহেদি হাসানসহ অন্য অফিসাররা ঘটনাস্থল পরিদর্শন করেন এবং মূর্তিটি থানায় নিয়ে আসেন। ধারণা করা হচ্ছে, প্রায় ৫০কেজি ওজনের ওই পাথরের মূর্তিটি কয়েক শত বছরের পুরনো এবং কোটি টাকা মূল্যমানের।

ফুলপুর থানার ওসি মুহাম্মদ বদরুল আলম খান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মূর্তিটি থানা হেফাজতে রয়েছে। এটি কি করা হবে এ বিষয়ে উর্ধ্বতন কর্মকর্তাদের পরামর্শ নেয়া হচ্ছে।