ত্রিশাল স্বাস্থ্য কমপ্লেক্সের প্যাথলজি বিভাগের ফি আদায়ে ওয়ার্ড বয়-দালাল

ত্রিশাল প্রতিদিন ডেস্কঃ ময়মনসিংহের ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সরকারী কাজের দায়িত্বে থাকেন হাসপাতালের একজন দালাল। প্যাথলজি বিভাগের পরীক্ষা-নিরীক্ষার ফি আদায় করেন তিনি। সম্প্রতি ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সরেজমিনে গিয়ে এমন চিত্র দেখা গেছে। যদিও রহস্য জনক কারণে এই কাজটির দায়িত্ব দেওয়া হয়েছে হাসপাতালের ওয়ার্ড বয় জয়নাল আবেদীনকে। তবে তিনি সেই দালালকে এই কাজটির দায়িত্ব দিয়ে পাশে চেয়ারে বসেই ঘুমিয়ে ছিলেন।

 ত্রিশাল ৫০শয্যা বিশিষ্ট  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ১০০ শয্যাতে উন্নীত করার প্রক্রিয়া চলমান থাকা হাসপাতালটির প্যাথলজি বিভাগের ফি আদায় কাউন্টারের দায়িত্ব প্রাপ্ত কর্মচারীর  বদলে ওয়ার্ড বয়, আবার ওয়ার্ড বয় এর পরিবর্তে দালাল সরকারী ফি আদায়ের  ঘটনায় বিভিন্ন মহলের মাঝে চলছে ব্যাপক আলোচনা সমালোচনা।

তাছাড়াও পরীক্ষার ফি দিতে লাইনে দাঁড়ানো রোগীর স্বজনরা জানান- বকশিশ দিয়ে খুশি করা ছাড়া সেবা মিলে না কারোর। বকশিশ দিলেই দ্রুত মিলে পরীক্ষার সিরিয়াল।

এ বিষয়ে জানতে চেয়ে ত্রিশাল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার মোঠু ফোনে কল দিলে তিনি কল রিসিভ না করায় তার বক্তব্য জানা সম্ভব হয়নি। পরে ওয়ার্ড বয় জয়নাল আবেদীনকে কল দিলে তিনিও কল রিসিভ করেন নি।