ত্রিশালে এসিল্যান্ডের নেতৃত্বে বাজারে অভিযান,৪মামলায় জরিমানা

আরিফ রববানী, ময়মনসিংহ – পবিত্র রমজান মাসে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে জনস্বাস্থ্য ও জনস্বার্থ রক্ষায় ত্রিশালে বাজার পরিদর্শনে গিয়ে দ্রব্যমূল্য সম্পর্কে খোঁজখবর নিয়েছেন ত্রিশাল সহকারী কমিশনার ভূমি (নির্বাহী ম্যাজিস্ট্রেট) হাসান আব্দুল্লাহ আল মাহমুদ।
 সোমবার (৪ এপ্রিল) বিকেলে পৌর শহরের হাটবাজারে অভিযান পরিচালনা কালে তিনি ক্রয় মূল্যের সাথে বিক্রয় মূল্য যাচাই করে দেখেন এবং বাজার ব্যবসায়ীদের বিভিন্ন নির্দেশনা প্রদান করেন একই সময়ে বাজারে তরমুজের মান এবং দাম, গরুর মাংসের দাম, ইফতার সামগ্রির গুণগত মান পরীক্ষা/ পর্যবেক্ষণের পাশাপাশি বিভিন্ন অনিয়ম পরিলক্ষিত হওয়ার কারণে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন এবং কৃষি বিপণন আইনের বিভিন্ন ধারায় ৪ টি মামলায় দশ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন  তিনি।
তিনি পৌর বাজারের তেলের দোকান বিভিন্ন কাঁচামালের দোকান, ফল ও সবজির দোকান পরিদর্শন করেন। এসময় তিনি তেলের পাইকারি ক্রয় মূল্য কত এবং বর্তমানে বাজারে বিক্রয় মূল্য কত এসব দেখে যাচাই করেন এবং সরকার নির্ধারিত মূল্যের অতিরিক্ত মূল্যে বিক্রি না করতে ব্যবসায়ী নেতাদের ও ব্যবসায়ীদের নির্দেশ দেন। এছাড়াও তিনি পেঁয়াজ এবং রমজান মাসে নিত্য প্রয়োজনীয় অন্যান্য পণ্যদ্রব্যের দোকান পরিদর্শনে গিয়ে ক্রয় মূল্য এবং বিক্রয় মূল্য যাচাই করে দেখেন। এসময় তিনি সরকার নির্ধারিত মূল্যের অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রি করলে দায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও সতর্ক করেন। অভিযান কালে বিভিন্ন অনিয়ম পরিলক্ষিত হওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এবং কৃষি বিপণন আইন ২০১৮- এর বিভিন্ন ধারায় সাজা প্রদান করা হয়। এ সময় ৪ মামলায় ১০,০০০ টাকা  অর্থদণ্ড প্রদান করা হয়।
 অভিযান পরিচালনা কালে  তাকে ত্রিশাল থানার একটি চৌকস পুলিশের টীম সহযোগিতা করেন।ত্রিশাল সহকারী কমিশনার ভূমি (নির্বাহী ম্যাজিস্ট্রেট) হাসান আব্দুল্লাহ আল মাহমুদ জানান- পবিত্র রমজান মাসে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে আমাদের এই অভিযান অব্যাহত থাকবে। তথ্য দিয়ে  অভিযান কে সহযোগিতা করতে তিনি ত্রিশালবাসীর সার্বিক সহযোগিতা প্রত্যাশা করেন।।