ত্রিশাল পৌর নির্বাচনে নৌকার মাঝি নবী নেওয়াজ সরকার

ত্রিশাল পৌর নির্বাচনে নৌকার মাঝি নবী নেওয়াজ সরকার
ত্রিশাল পৌর নির্বাচনে নৌকার মাঝি নবী নেওয়াজ সরকার

রাশেদুজ্জামান রনি,ত্রিশাল( ময়মনসিংহ) প্রতিনিধিঃঃ ময়মনসিংহের ত্রিশাল পৌরসভা নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পেলেন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ন আহবায়ক ও ত্রিশাল উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লিমিটেডের চেয়ারম্যান আলহাজ্ব নবী নেওয়াজ সরকার। নবী নেওয়াজ সরকার বীর মুক্তিযোদ্ধা মরহুম জৈমত আলী পরিবারের সন্তান এবং মরহুম আলহাজ্ব মোঃ মাহাতাব উদ্দিন সরকারের কনিষ্ঠ সন্তান। তিনি উপজেলার ৫নং রামপুর ইউনিয়নে একাধারে দুইবার নির্বাচিত চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।

এছাড়াও বিভিন্ন ক্রীড়া সংগঠনের সাথে সরাসরি ভাবে জড়িত আছেন। নবী নেওয়াজ সরকার মনোনয়ন পাওয়ার খবরে ত্রিশাল একটি আনন্দ মিছিল বের করে তার সমর্থকরা। নির্বাচনে ত্রিশাল আওয়ামী লীগের পক্ষ থেকে মেয়র পদে মনোনয়ন প্রত্যাশী ছিলেন – ময়মনসিংহ জেলা আ.লীগের সাবেক যুগ্ম আহবায়ক ও রামপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নবী নেওয়াজ সরকার, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম, আ.লীগ নেতা মো. রুকন উদ্দিন খোকন, উপজেলা আ.লীগের যুগ্ম আহবায়ক আশরাফুল ইসলাম মন্ডল, সাবেক যুবলীগ নেতা ও বিশিষ্ট সমাজ সেবক মো. কামাল হোসেন ও ত্রিশাল উপজেলা ছাত্রলীগের সভাপতি হাসান মাহমুদ।

নৌকার মনোনয়ন পেতে দলের ভেতরে তীব্র প্রতিদ্বন্ধিতা গড়ে তুলেন। উল্লেখ্য, নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী তৃতীয় ধাপের ৬৪টি পৌরসভার নির্বাচন ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হবে। এসব পৌরসভায় মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আগামী ৩১ ডিসেম্বর। মনোনয়নপত্র বাছাই আগামী বছরের ৩ জানুয়ারি। প্রার্থিতা প্রত্যাহার আগামী ১০ জানুয়ারি। এর মধ্যে ময়মনসিংহ জেলার ত্রিশাল পৌরসভাও রয়েছে।