ত্রিশালে যৌতুকের দাবি ও নির্যাতন সহ্য করতে না পেরে মামলা


আকিকুল ইসলাম::এক মেয়ে সন্তানের জনক ওয়াহিদুল ইসলাম প্রথম স্ত্রীর অনুমতি ছাড়াই প্রতারণা করে দ্বিতীয় বিয়ে করেছেন। প্রতারণার শিকার হয়েছেন ময়মনসিংহের ত্রিশাল উপজেলার নওধার গ্রামের তাসলিমা আক্তার।

তাসলিমা আক্তারের সঙ্গে বিয়ের পরপরই একই উপজেলার রাঘামারার বাসিন্দা স্বামী ওয়াহিদুল ইসলাম যৌতুকের টাকার জন্য স্ত্রীকে চাপ প্রয়োগ করেন। একে তো প্রতারণার বিয়ে তারপর আবার যৌতুকের টাকার জন্য গৃহবধূ তাসলিমার উপর শুরু হয় নির্যাতন। স্বামী ,শশুর এবং স্বামীর পরিবারের সদস্যদের অত্যাচার ও শারীরিক নির্যাতন সইতে না পেরে তাসলিমা আক্তারকে বাবার বাড়ি পাঠিয়ে দেয়।

বাবার বাড়িতেও তাসলিমা আক্তারকে বিভিন্ন ভাবে ভয় দেখানোর পরে উপায় না পেয়ে তাসলিমা আক্তার বাদী হয়ে সম্প্র্রতি ময়মনসিংহের সিনিয়র জুডিঃ ম্যাজিঃ ত্রিশাল আদালতে  মামলা দায়ের করেন যার নং-১৮৮/১৯। মামলায় আসামি করা হয় স্বামী ওয়াহিদুল ইসলামকে।

যৌতুকের দাবি ও নির্যাতন সহ্য করতে না পেরে স্বামীর বিরুদ্ধে মামলা দায়েরের পর নিরাপত্তহীনতায় ভুগতে থাকে তাসলিমা । এতে ওয়াহিদুল আরো বেশি ক্ষুব্ধ হয়ে গত ১০-৬-১৯ তারিখে ত্রিশাল বাসস্ট্যান্ড এলাকা থেকে তাসলিমাকে অপহরণ করে নিয়ে গিয়ে গুম করার চেষ্টা করে বলে জানান তাসলিমা ।

এ ঘটনায় স্বামী শশুরের বিরুদ্ধে ত্রিশাল থানায় ১৯ জুন একটি অভিযোগ দায়ের করেন তাসলিমা । থানা পুলিশ কোন প্রকার  আইনগত ব্যবস্থা নিচ্ছে না বলে অভিযোগ করেন গৃহবধূ তাসলিমা আক্তার ।  উপরন্তু বিবাদীরা থানায় এসে তদ্বির এবং ১৩ বছর বয়সী ছোটভাই ও তার বাবাকে হত্যার করবে বলে হুমকি দেয়ায় প্রাণভয়ে পালিয়ে বেড়াচ্ছেন তাসলিমা আক্তার ও পরিবারের লোকজন।

ওয়াহিদুল ইসলাম ও তার সহযোগীরা হুমকি দিচ্ছে, মামলা তুলে না নিলে আসামিপক্ষ ফেনির ট্রাজেডি মাদ্রাসা ছাত্রী নুসরাতের মত করে পুড়িয়ে হত্যা,  বাদী-সাক্ষীদের হত্যা-গুম করা হবে বলে জানান অভিযোগকারী তাসলিমা।
গত ১৮ জুলাই ময়মনসিংহ রেঞ্জ পুলিশের ডিআইজি বরাবর আরো একটি অভিযোগ করেন তাসলিমা । নিজের, পরিবারের সদস্য ও সাক্ষীদের জীবনের নিরাপত্তা দাবি করেছেন ওই গৃহবধূ।

প্রসঙ্গত, তাসলিমাকে ইতিপূর্বেও শারীরিকভাবে নির্যাতন করে ওয়াহিদুল ইসলাম। গর্ভাবস্থায় মারধর ও নির্যাতন করে তাকে,পরে ১৩ মাস বয়সী মেয়ে সন্তান মারা যায় তাসলিমার । এ বিষয়ে জানতে চাইলে  ত্রিশাল থানার ওসি মোঃ আজিজুর রহমান জানান, গৃহবধূ তাসলিমার ভাই ও বাবার বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন ওয়াহিদুল ইসলাম, এই অভিযোগ তদন্তধীন আছে । তাসলিমার অভিযোগ পেয়েছি তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে । অপরাধ সংবাদ