ত্রিশালে “নো মাস্ক ইয়েস সার্ভিস”

মোঃ আসাদুল ইসলাম মিন্টুঃ সারাদেশে করোনা সংক্রমণে ফের ঊর্ধ্বগতি। এর মাঝেই করোনা ভাইরাসের নতুন ধরন ওমিক্রণের প্রাদুর্ভাব উদ্বেগ আরো বাড়িয়েছে। ওমিক্রণের সংক্রমণ ঠেকাতে সরকার আবার নতুন করে বিধিনিষেধ আরোপ করেছে গত ১৩ জানুয়ারি ২০২২ইং (বৃহস্পতিবার) থেকে।

এই বিধিনিষেধ কার্যকর করার লক্ষ্যে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসারদের সরকারি নির্দেশনা প্রদান করা হয়।

সরকারী নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে সারাদেশের ন্যায় ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার জনাব আক্তারুজ্জামান-এর নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে নিয়মিত।

এরই মধ্যে উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে আর্থিক জরিমানা এবং বিভিন্ন মেয়াদে শাস্তি প্রদান করা হলেও মাস্ক ব্যবহারে অনীহা দেখা যায় উপজেলার সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কর্মচারীদের মধ্যেও। সরকার মাস্ক পরার উপর বিশেষ গুরুত্ব দিলেও মানছেনা বেশিরভাগ মানুষ।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলা পরিষদ থেকে শুরু করে উপজেলার বিভিন্ন ব্যাংক, সরকারি-বেসরকারি অফিস আদালতের উচ্চ পদস্থ কর্মকর্তা সহ বেশির ভাগ কর্মকর্তা-কর্মচারীর ক্ষেত্রেই দেখা যায় মাস্ক পরিধানে অনীহা।

সরকারি-বেসরকারি, আধা-সরকারি, স্বায়িত্বশাসিত সকল অফিস, ব্যাংক এবং দোকানগুলোর সামনে খুবই সুন্দর করে “নো মাস্ক নো সার্ভিস” ব্যানার টানানো থাকলেও যারা টানিয়েছে তারাও পড়ছেনা মাস্ক।