তারাকান্দায় ইউএনও’র সহযোগীতায় আলোকিত হলো বিধবার ঘর

আরিফ রববানী, ময়মনসিংহঃ  ময়মনসিংহের তারাকান্দা উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত এর  সহযোগীতায় উপজেলার তারাকান্দা ইউনিয়নের  একটি অসহায় শ্রমজীবী বিধবার পরিবার পেলো বিদ্যুৎ সংযোগ। এতে অন্ধকার ঘরে আলোর সন্ধান পেয়ে হাসি ফুটেছে তারাকান্দার অসহায় বিধবার পরিবারের সদস্যরা। এতে ইউএনও’এর সহায়তায় একজন হতদরিদ্র শ্রমজীবি বিধবা মহিলার ঘরে রাতের আঁধার কেটে বিদ্যুতের আলো জ্বলানোর স্বপ্ন পূরণ হলো বলে এলাকায় আলোচনা চলছে।

শ্রমজীবী পরিবারের বিধবা– বলেন- আমরা অত্যন্ত গরিব শ্রেণির মানুষ।আমার স্বামীর মৃত্যুর পর থেকে দিন আনি দিন খাই।অন্যের বাড়ীতে কাজ করে জীবিকা চলে। এখন গায়ে সেই শক্তি আর নেই। তারপরও জীবিকার তাগিদে কাজ করতে হয়।এতে সংসারে দুমুটো খাবারের ব্যবস্থা করা  কঠিন। সারাদিন কাজ করে বাড়ির একমাত্র ঘরটি অন্ধকার থাকায় অতিকষ্টে দিন পার করছি। আজ ইউএনও স্যারকে  দেখে মনে হচ্ছে সমাজে এখনও উদার হৃদয়ের মানুষ ও আমাদের মত হতদরিদ্রের ভরসাস্থল দানশীল ব্যাক্তিরা রয়েছেন। যিনি আমার এই অন্ধকার ঘরে বিদ্যুৎ এর আলো জ্বলার সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছেন। আমি ও আমার পরিবার উনার কাছে চিরকৃতজ্ঞ। বিদ্যুতের সংযোগ দিয়ে ঘরে আলো জ্বলায় খুশিতে আত্মহারা শ্রমজীবি মায়ের পরিবারের সকল সদস্য।

অসহায় ভুক্তভোগী বিধবা আরো বলেন, আমরা দিনমজুর মানুষ। ডিসি স্যার, ইউএনও স্যারের কাছে সহায়তা চাওয়া আমাদের পক্ষে সম্ভব হতো না। মানুষ মানুষের জন্য কিভাবে চিন্তিত হয় ও সহযোগিতা করে তার বাস্তব উদাহরণ এই ইউএনও স্যার।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মিজাবে রহমত  বলেন, আমরা মানুষ। মানবিক কারণে এই অসহায় পরিবারে পাশে দাঁড়ানো সবার দায়িত্ব। আমি ডিসি স্যারের সঙ্গে কথা বলেছি। তিনি সার্বিক সহযোগিতা করেছেন। জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে যথাসম্ভব সহযোগিতা করেছি।

 এসময় বিদ্যুৎ সংযোগ স্থাপনের সার্বিক সহযোগিতা করার জন্য উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম নয়ন, ভাইস চেয়ারম্যান, তারাকান্দা ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান  খাদেমুল আলম শিশির,১নং ওয়ার্ডের মেম্বার  মোঃ ফজলুল হকসহ সকলের প্রতি উপকারভোগী বিধবা কৃতজ্ঞতা প্রকাশ করেন