গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আলোচনা সভা ও দোয়া

আরিফ রববানী,ময়মনসিংহঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনা এবং আওয়ামী লীগের শীর্ষ নেতাদের হত্যা করে দলকে নিশ্চিহ্ন করাই ছিল ২১ আগস্টের গ্রেনেড হামলার মূল লক্ষ্য। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুর দুই কন্যা দেশে না থাকায় ষড়যন্ত্রকারীদের অসমাপ্ত কাজ সমাপ্ত করতেই বারবার শেখ হাসিনাকে টার্গেট করা হচ্ছে।

রবিবার (২১ আগষ্ট) সকাল ১১ টায় টাউন হলে ২১ আগস্ট নারকীয় গ্রেনেড হামলা দিবস উপলক্ষে ময়মনসিংহ  জেলা আওয়ামী লীগের  উদ্যোগে  আলোচনা সভা ও দোয়া মাহফিলে দোয়া পুর্ববর্তী সংক্ষিপ্ত আলোচনায় দলীয় নেতারা একথা বলেন।

ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সভাপতি এড জহিরুল হক খোকার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট  মোয়াজ্জেম হোসেন বাবুল এর সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ এর সহসভাপতি এডভোকেট কবির উদ্দিন ভুঁইয়া,  আলহাজ্ব মোমতাজ উদ্দিন মন্তা, যুগ্ন সাধারণ সম্পাদক এম কদ্দুস, শওকত জাহান মুকুল,  সাংগঠনিক সম্পাদক আহাম্মদ আলী আকন্দ,  দপ্তর সম্পাদক  আবু সাঈদ দীন ইসলাম ফখরুল, বন ও পরিবেশ সম্পাদক মিরন চৌধুরী,  আইন বিষয়ক সম্পাদক এডভোকেট জালাল উদ্দীন খান,  যুব ও ক্রীড়া সম্পাদক আলহাজ্ব রেজাউল হাসান বাবু, সাংস্কৃতিক সম্পাদক মোস্তাফিজ বাশার ভাষানী, সদস্য আলহাজ্ব হাবিবুর রহমান হাবিব,  এডভোকেট ইমদাদুল হক সেলিম,এড জিয়াউল হক সবুজ সহ আওয়ামী লীগ সহ বিভিন্ন  সহযোগী অঙ্গ  সংগঠনে নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন

এসময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড মোয়াজ্জেম হোসেন বাবুল বলেন, ২০০৪ সালের ২১ আগস্ট রাজনীতির ইতিহাসের রক্তাক্ত ও কলঙ্কিত অধ্যায়। বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার পরে যেভাবে জেলখানায় জাতীয় চার নেতাকে হত্যা করে আওয়ামী লীগ ও বাংলাদেশকে নেতৃত্বশূন্য করার অপচেষ্টা করা হয়েছিল, ২১ আগস্টেও একই উদ্দেশ্য ছিল খুনি চক্রের। ওইদিন স্রষ্টার অশেষ রহমতে শেখ হাসিনা প্রাণে বেঁচে যান। সেদিন যা ঘটেছিল তা বাংলাদেশের রাজনীতিতে সবচেয়ে নৃশংস ও নিকৃষ্টতম অধ্যায়। সেই ভয়াবহ গ্রেনেড হামলার দেড় দশক পেরিয়ে গেলেও সেই বিকেলের রক্তের ক্ষত প্রতিটি মানুষের মনে এখনও দগদগে।

এর আগে দিবসটি উপলক্ষ্যে সকালে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, কালো পতাকা উত্তোলন; জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত আইভী রহমানসহ অন্যান্যদের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে দোয়া মাহফিল করা হয়।