গফরগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৮ জন ডাক্তারের যোগদান

স্টাফ রিপোর্টার, ত্রিশাল প্রতিদিন:: গফরগাঁওয়ে স্থানীয় সাংসদ ফাহমী গোলন্দাজ বাবেলের প্রচেষ্টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সদ্য নিয়োগপ্রাপ্ত ১৮ জন মেডিক্যাল অফিসার যোগদান করেছেন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মাঈন উদ্দিন খান যোগদানকৃত মেডিক্যাল অফিসারদের ফুল দিয়ে বরণ করে নেন।

জানা যায়, উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স ও এর আওতাভুক্ত ইউনিয়ন স্বাস্থ্য সেবা কেন্দ্রে ৩৫ জন ডাক্তারের পদ রয়েছে। কিন্তু দীর্ঘদিন যাবৎ ডাক্তার স্বল্পতায় স্বাস্থ্য সেবা মারাত্মকভাবে ব্যাহত হচ্ছিল। এনেসথেসিয়া ডাক্তার নেই প্রায় ৭ বছর, গাইনি বিভাগের ডাক্তার নেই দুই বছর। ফলে অপারেশন থিয়েটারের মূল্যবান মেশিন ও যন্ত্রাংশগুলো নষ্ট হয়ে গেছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মাঈন উদ্দিন খানসহ মাত্র ছয়জন ডাক্তার স্বাস্থ্য সেবা দিচ্ছিলেন,তাই স্বাস্থ্য সেবার মান কমতে থাকে। এ অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ বাধ্য হয়ে ইউনিয়ন পর্যায়ের উপ-সহকারী মেডিক্যাল অফিসারদের এনে পরিস্থিতি সামাল দিচ্ছিলেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ বিষয়টি স্থানীয় সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেলকে অবহিত করে তার ডিও লেটারসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে আবেদন করেন। এরই প্রেক্ষিতে সদ্য নিয়োগপ্রাপ্ত ১৮জন তরুণ মেডিক্যাল অফিসার গফরগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়োগ দেন।

গফরগাঁও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মাঈন উদ্দিন খান ত্রিশাল প্রতিদিনকে বলেন, আমি সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল সাহেবের কাছে কৃতজ্ঞ। তার প্রচেষ্টায় আমরা ১৮ জন তরুণ ডাক্তার পেয়েছি। প্রত্যাশা অনুযায়ী মানুষের সেবা দেওয়ার চেষ্টা করবো ইনশাআল্লাহ।