হেলেনা,পরীমনি,রাজদের ১০টি মামলার তদন্তের অনুমতি চায় র‍্যাব

ত্রিশাল প্রতিদিন ডেস্কঃ  হেলেনা জাহাঙ্গীর, পরীমনি, প্রযোজক নজরুল ইসলাম রাজ, মাসুদুল ইসলাম ও শরফুল হাসানের বিরুদ্ধে করা ১০টি মামলার তদন্তের অনুমতি চেয়ে গতকাল রোববার পুলিশ সদর দপ্তরে চিঠি দিয়েছে র‍্যাব।

র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন আজ  গণমাধ্যমে  এই তথ্য জানিয়েছেন। তিনি বলেন, হেলেনা জাহাঙ্গীর, পরীমনি, নজরুল ইসলাম রাজসহ যেসব আসামিকে তাঁরা সম্প্রতি গ্রেপ্তার করেছে, সেইসব মামলার বাদী র‍্যাব নিজে। ওই মামলাগুলোর তদন্তভার র‍্যাবকে দেওয়ার অনুমতি চেয়ে পুলিশ সদর দপ্তরে একটি চিঠি দেওয়া হয়েছে।

গত ২৯শে জুলাই গুলশানে হেলেনা জাহাঙ্গীরের বাসায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে র‍্যাব। তাঁর বাসায় বিদেশি মদ সহ আরো অনেক অবৈধ জিনিস পাওয়া যায় বলে র‍্যাব জানিয়েছিল। এ ঘটনায় র‍্যাবের পক্ষ থেকে হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনসহ বিভিন্ন আইনে পৃথক পাঁচটি মামলা করা হয়।

এর দুদিন পর ০১লা আগস্ট ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) বারিধারা ও মোহাম্মদপুরে অভিযান চালিয়ে মডেল  পিয়াসা ও কথিত মডেল মৌকে গ্রেপ্তার করে। তাঁদের বিরুদ্ধে মামলায়ও বাসা থেকে ইয়াবা ও মদ উদ্ধারের কথা বলা হয়েছে।

থানা থেকে প্রথমে মামলাগুলো তদন্তেরভার পেয়েছিল গোয়েন্দা পুলিশ। পরে পুলিশ সদর দপ্তর এসব মামলার তদন্ত করার জন্য পুলিশের অপরাধ ও তদন্ত বিভাগকে (সিআইডি) দায়িত্ব দেয়। এখন মামলাগুলো তদন্তের দায়িত্ব চাইল র‍্যাব।