ময়মনসিংহে সাপ্তাহিক আবির পত্রিকার ৫ম বর্ষপূর্তিতে বর্ণাঢ্য আয়োজন

ময়মনসিংহে সাপ্তাহিক আবির পত্রিকার ৫ম বর্ষপূর্তিতে বর্ণাঢ্য আয়োজন

ষ্টাফ রিপোর্টারঃ সুখী-সমৃদ্ধ ও শান্তিপূর্ণ অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তুলতে স্পর্ধিত তারুণ্যের স্বপ্ন বাস্তবায়নে সব সীমাবদ্ধতা জয় করার প্রত্যয় ব্যক্ত করে ময়মনসিংহ থেকে প্রকাশিত সাপ্তাহিক আবির সংবাদ পত্রের ৫ম তম বর্ষ পুর্তি উদযাপিত হয়েছে।

ময়মনসিংহের ঐতিহ্যবাহী আব্দুল্লাহ কমিউনিটি সেন্টারে কেক কাটার মধ্য দিয়ে শুরু হয় প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান। এর পর  চলে শুভেচ্ছাবিনিময় পর্ব ও শুভেচ্ছা বক্তব্য।

সাপ্তাহিক আবির পত্রিকার প্রকাশক সুরাইয়া ইয়াসমিন রিতুর সভাপতিত্বে ও এস এ টিভি ময়মনসিংহ প্রতিনিধি আওলাদ রুবেল এর সঞ্চালনায়  ২রা নভেম্বর বিকাল ৪টায় কেক কাটার মধ্য দিয়ে শুরু হয় সাপ্তাহিক আবির পত্রিকার  জন্মদিন উদযাপনের অনুষ্ঠানমালা। কেক কাটেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু, জেলা আওয়ামিলীগের সাধারণ সম্পাদক এড.মোয়াজ্জেম হোসেন বাবুল,দপ্তর সম্পাদক অধ্যক্ষ আবু সাইদ দ্বীন ইসলাম ফখরুল,বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মিরন চৌধুরী,  লায়ন্স ক্লাবের সাধারণ সম্পাদক মাসুদ আহমেদ, কুষ্টিয়া ইউনিয়ন পরিষদের সদস্য ও প্যানেল চেয়ারম্যান তাজুল ইসলাম,সুবর্ণ বাংলা পত্রিকার সম্পাদক আরিফ রেওগীর প্রমুখ। উপস্থিত রাজনীতিক, সাংবাদিক, প্রশাসনিক ও সামাজিক-সাংস্কৃতিক ব্যক্তিত্ব এবং আবির পরিবারের সদস্যরা করতালি দিয়ে তাদের স্বাগত জানান।

সুধীজনদের শুভ কামনা ও প্রত্যাশায় সমৃদ্ধ আবির পরিবারও মা, মাটি ও মানুষকে ভালোবেসে সাহসী পথচলা অব্যাহত রাখার অঙ্গীকার ব্যক্ত করে।প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকাল থেকেই আব্দুল্লাহ কমিউনিটি সেন্টারে বিরাজ করে উৎসবের আমেজ। বিভিন্ন উপজেলার  কর্মীরা নিজেদের মধ্যে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি উৎসবে আগতদের সঙ্গে আনন্দ ভাগ করে নিয়েছেন।

আবির পত্রিকার সম্পাদক ইউসুফ খান লিটন ও বার্তা সম্পাদক আরিফ রববানীর সার্বিক  ব্যবস্থাপনায় আয়োজিত প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে উৎসবের রঙে রঙিন হয়ে উঠেছে পত্রিকাটির  সব বিভাগ। স্পর্ধায় দুর্বিনীত দুঃসাহসের বয়স ৫ বছরে পা দেয়ার দিনকে স্মরণীয় করে রাখতে এদিন আবির শুভাকাঙ্ক্ষীদের উপস্থিতি প্রাণবন্ত করে তোলে এ আয়োজন।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র টিটু বলেন, আমরা আশা করি সাপ্তাহিক আবির পত্রিকাটি সবসময়  গণতন্ত্র, দেশ ও দেশের মানুষের স্বার্থেই বস্তুনিষ্ট সংবাদ পরিবেশন করবে।

আবির পত্রিকার  জন্মদিনে শুভেচ্ছা জানাতে আসা জেলা আওয়ামিলীগের সাধারণ সম্পাদক এড.মোয়াজ্জেম হোসেন বলেন, সত্যের সন্ধানে নির্ভীক এই শপথকে সামনে রেখে সাপ্তাহিক আবিরের পথচলা শুরু হয়েছে। সাপ্তাহিক আবিরের কাছে আমাদের চাওয়া গণতন্ত্রের ধারা অব্যাহত রাখতে তাদের কলম সোচ্চার থাকবে। অসুন্দরের বিরুদ্ধে সব সময় সজাগ থাকবে সাপ্তাহিক আবির ।তিনি আরো বলেন,আবির পত্রিকার সবচেয়ে বড় বৈশিষ্ট্য হচ্ছে- ভেতরে ও বাইরের স্বচ্ছতা।

 পত্রিকা পাঠক নন্দিত হয়েছে। সত্য ও ন্যায়কে বিবেচনায় রেখে আবির বস্তুনিষ্ট সংবাদ প্রকাশ করেছে আসছে। ‘পাঠকের অন্তরজুড়ে’- এ স্লোগানে দীর্ঘ সময়ের পথপরিক্রমায় দেশ ও আন্তর্জাতিক অঙ্গনের নানা খবরে সাপ্তাহিক আবির  তার পাঠকদের মন জয় করে নিয়েছে। অনেক শুভ কামনা ৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে। শুভ হোক আগামীর পথচলা।