মার্কিন প্রসিডেন্ট নির্বাচনে জালিয়াতির প্রমাণ পাননি দেশটির অ্যাটর্নি জেনারেল

উইলিয়াম ব্লার
উইলিয়াম ব্লার

 ত্রিশাল প্রতিদিন ডেক্সঃঃ  আমেরিকার প্রসিডেন্ট নির্বাচনে জালিয়াতির কোন প্রমাণ পায়নি বলে জানিয়েছেন দেশটির অ্যাটর্নি জেনারেল উইলিয়াম ব্লার। বুধবার তিনি জানান, মার্কিন বিচার বিভাগ ২০২০ এর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফল পরিবর্তন হওয়া বা করার মতো কোনো অনৈতিকতা বা অনিয়মের প্রমাণ পায় নি।

 ট্রাম্প বারবার নির্বাচনে কারচুপি ও জালিয়াতি হয়েছে বলে অভিযোগ তোলে বিশ্বে আমেরিকা গনতন্ত্রকে প্রশ্নবিদ্ধ করছে। ট্রাম্পের আইনজীবি রুডি গিলানি ও  জেনা এলিস ব্লারের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে  বলেন, অ্যাটর্নি জেনারেল সম্ভাব্য অনিয়ম ও কৌশলগত জালিয়াতির কোনো গ্রহণযোগ্য তদন্ত না করে না জেনেই তিনি এরুপ মন্তব্য করেছেন।

এদিকে জর্জিয়ার  রিপাবলিকান নির্বাচনী কর্মকর্তা গ্যাব্রিয়েল বলেন, অনেক হয়েছে প্রেসিডেন্ট এবার আপনাকে থামতে হবে। নির্বাচনে জালিয়াতি নিয়ে ট্রাম্পের ভিত্তিহীন অভিযোগের  জেরে কোনো সহিংস পরিস্থিতি তৈরি হলে তাকে এর দায়ভার নিতে হবে। প্রেসিডেন্ট হতে প্রয়োজনীয় ২৭০টি ইলেক্টোরাল ভোটের মধ্যে নব-নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন পেয়েছেন ৩০৬টি ভোট পপুলার ভোটেও ট্রাম্পের চেয়ে ৬২ লাখ ভোটে এগিয়ে বাইডেন।