ভালুকায় কংশেরকুল দরবার শরীফের বড় দোয়া অনুষ্ঠিত।

নিজস্ব প্রতিনিধি,ত্রিশাল প্রতিদিন: ময়মনসিংহের ভালুকা উপজেলার বিরুনীয়া ইউনিয়নে কংশেরকুল দরবার শরীফে লাখো মুসল্লির জমায়েতে গতকাল ২৫ জানুয়ারি আখেরি মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সূত্রে জানা যায়, পীরে কামেলা জাহিদুল হক ওরফে কংশেরকুলী রহ. ৪০ জন মুসল্লির নামাজ আদায়ের জন্য এক গম্বুজ বিশিষ্ট একটি মসজিদ নির্মান করে দেশ বিদেশে রুহানি চিৎকিসা করে আসছিলেন।

মসজিদের সামনেই ভক্তদের জন্য একটি পুকুর খনন করা হয়। দুর-দুরান্ত থেকে আসা ভক্তরা হুজুরের পানি পড়া (ওতার) নিতেন। তারই ধারাবাহিতায় পীরে-কামেল জাহিদুল হক (রহ.) মৃত্যুর পর তার দুই সন্তান পীরজাদা মোস্তফা কামাল (রহ.) ও আবু-বক্কর সিদ্দিক (রহ.) নিকট প্রতি শুকবারে দোয়া নেওয়ার জন্য মানুষ ভীড় করতেন। দীর্ঘ ১০ বছর পর পীরজাদা আসাদুজাম্মান সিদ্দিকি, আশিকুর রহমান সিদ্দিকি, সাদিকুর রহমান সিদ্দিকি, এসফাকুর রহমান সিদ্দিকি, নোমান রহমান সিদ্দিকি, এখলাসুর রহমান সিদ্দিকি, রায়হান আহমেদ সিদ্দিকি ও পেশ ইমাম ইলিয়াস সিদ্দিকির পরামর্শ ক্রমে এবছর বড় দোয়া অনুষ্ঠিত হয়েছে। কংশেরকুল দরবার শরীফের বড় দোয়া মাহফিলে গতকাল লাখো মুসল্লির আল্লাহ, আল্লাহ ধ্বনিতে গোটা এলাকায় মানুষের কান্নায় দুইহাত মহান আল্লাহর দরবারে তুলে দোয়া করেছেন।

বড়দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, স্থানীয় সাংসদ আলহাজ্ব কাজিম উদ্দিন আহমেদ ধনু,উপজেলা ভাইস-চেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টু,ভালুকা দলিল লেখক সমিতির সভাপতি নুরে আলম সিদ্দিকি স্বপন, ভালুকা উপজেলা ছাত্রলীগের সভাপতি মনিরুজ্জামান মামুনসহ অত্র উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আগত মুরব্বিয়ান ও ধর্মপ্রান মুসল্লিয়ান। কংশেরকুল দরবারে এবার বড়দোয়া পরিচালনা করেন বড় সাহেবজাদা আসাদ্দুজ্জামান ছিদ্দিকী।