ভালুকায় চাচা‌ শশুরের লালসার শিকার প্রবাসীর স্ত্রী

 নিজস্ব প্রতিনিধি, ত্রিশাল প্রতিদিনঃ ভালুকায় আপন চাচাশশুরের লালসার শিকার হয়ে এক গৃহবধূ বাড়ি-ঘর ছাড়া হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে, উপজেলার উথুরা ইউনিয়নের চামিয়াদি গ্রামের প্রবাসী জাহাঙ্গীর আলমের স্ত্রী হাসিনা আক্তারের সাথে তার আপন চাচাশশুর আঃ মোতালেব মিয়ার।

বর্তমানে গৃহবধূ লালসার হাত থেকে নিজেকে বাঁচাতে দুই শিশু সন্তান নিয়ে এখন পালিয়ে বেড়াচ্ছে। নির্যাতিতা গৃহবধূ জানান, ১৬ বছর পূর্বে চামিয়াদি গ্রামের জাহাঙ্গীরের সাথে পারিবারিক ভাবে বিয়ে হয়। বিয়ের কিছুদিন পর হতে জাহাঙ্গীর প্রবাস জীবন শুরু করে। গত চার বছর পূর্বে জাহাঙ্গীর জমি ক্রয় করে আলাদা বাড়ি তৈরী করে সন্তানসহ ওই বাড়িতে রেখে আবার বিদেশ চলে যান। জাহাঙ্গীরে আপন চাচা আঃ মোতালেব বিভিন্ন সময় একা বাড়িতে পেয়ে ওই নানা ভাবে কুপ্রস্তাব সহ উৎপাত শুরু করে।

গত ০৬-০৮-২০১৯ইং আগষ্ট মাসে আঃ মোতালেব মিয়া একা বাড়িতে ইজ্জত হরনের চেষ্টা করলে নিজেকে তার হাত থেকে রক্ষা করতে সক্ষম হলেও শরীরের বিভিন্ন স্থানে আঁচরিয়ে ও কামড়িয়ে রক্তাক্ত জখম করে। এ অবস্থায় একা বাড়িতে স্বামীকে ছাড়া আমার বসবাস করা খুবই বিপদজনক ভেবে আমি আমার বাবার বাড়িতে চলে আসি! আমি প্রশাসনের কাছে মোতালেব মিয়ার বিচার প্রার্থনা করছি।

স্থানীয় সূত্রে জানা গেছে,এ ঘটনায় গত ০৭/০৮/২০১৯ ইং তারিখে নির্যাতনের স্বীকার গৃহবধু বাদি হয়ে আঃ মোতালেবের বিরুদ্ধে ভালুকা মডেল থানায় সাধারণ ডায়রী নং-৩০৫ দায়ের করেন। এর প্রেক্ষিতে ২১/০৯/২০১৯ ইং তারিখে উথুরা ইউনিয়ন পরিষদের ৪,৫,৬ নং ওয়ার্ডের মহিলা মেম্বার ভবিষৎতে এমন ঘটনার পুনঃরাবৃত্তি না ঘটানোর শর্তে স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে একটি লিখিত আপোষনামা করে দেন। তা সত্বেও আঃ মোতালেব থেমে থাকেনি ওই গৃহবধুকে উত্যক্ত করা সহ নানাভাবে হয়রানি করা।

এদিকে গত ২৯/১০/২০২০ ইং বৃহস্পতিবার সন্ধ্যায় আঃ মোতালেব ওই গৃহবধুর বাড়িতে প্রবেশ করে তাকে একা পেয়ে ঝাপটে ধরে ধর্ষনের চেষ্টা করে। এ সময় ধ্বস্তাধস্তিতর এক পর্যায়ে গৃহবধূ পালিয়ে গেলেও তার গায়ের গেঞ্জি ছিড়ে রেখে দেয়। বিষয়টি রাতেই মোবাইল ফোনে হাসিনা আক্তার তার স্বামীকে জানালে তিনি হুকুম দেন পুনরায় তার চাচা বাড়ীতে প্রবেশ করলে যেন তাকে জানাতে ।

ঠিক ঘটনার পরদিন ৩০/১০/২০২০ ইং শুক্রবার সকালে পূনরায় মোতালেব একা বাড়িতে ওই গৃহবধুর ঘরে প্রবেশ করে তার ইজ্জত হরনের চেষ্টা চালায়। এ সময় নিজের ইজ্জত বাঁচাতে গৃহবধূ নিরুউপায় হয়ে চাচা শশুরের চোখে মুখে মরিচের গুড়া নিক্ষেপ করে। এ ঘটনায় এলাকার সাধারন মানুষের দাবি মোতালেবকে আইনের আওতায় এনে কঠিন শাস্তি দেয়া হয়।