ফুলপুরের কৃষক নুরুল হত্যা মামলার প্রধান ২আসামী গ্রেফতার

আরিফ রববানী,ময়মনসিংহ: ১৮ঘন্টার ব্যবধানে ময়মনসিংহের ফুলপুর উপজেলায় জমির সীমানা নিয়ে বিরোধে দুই পক্ষের মারামারিতে কৃষক নুরুল ইসলাম পাঠান (৫৮) নামের এক ব্যক্তিকে হত্যার দ্বায়ে মামলার প্রধান আসামী আজমান আলী পাঠান ও মোঃ মুঞ্জুরুল হককে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ময়মনসিংহ।

  সোমবার (৮নভেম্বর) সকাল ০৭.০০ ঘটিকার সময় গোপন সংবাদের ভিত্তিতে আসামীদের কে গাজীপুর শহর হতে গ্রেফতার করা হয়েছে বলে প্রেস ব্রিফিং এ নিশ্চিত করেছেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ময়মনসিংহ জেলার পুলিশ সুপার  মোঃ রকিবুল আক্তার।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ময়মনসিংহ জেলার পুলিশ সুপার  মোঃ রকিবুল আক্তার জানান- ময়মনসিংহ জেলার ফুলপুর উপজেলার সিংহেশ্বর ইউনিয়নের বনোয়াকান্দা গ্রামের নুরুল ইসলাম পাঠানের সঙ্গে প্রতিবেশী চাচা আজমান আলী পাঠানের জমির সীমানা নিয়ে বিরোধ ছিল। ৭নভেম্বর সোমবার দুপুরে নুরুল ইসলাম নিজের জমিতে বেড়া দিতে গেলে আজমান আলী পাঠান, তাঁর (আজমান) ছেলে মঞ্জুরুল পাঠান বাধা দেন। এ সময় তাঁদের মধ্যে কথা–কাটাকাটি হয়।একপর্যায়ে উভয় পক্ষের মধ্যে লাঠিসোঁঠা নিয়ে মারামারি শুরু হয়। মারামারিতে নুরুল ইসলামের মাথায় আঘাত লাগে। পরে তাঁকে ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সন্ধ্যায় তাঁর লাশ ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজে পাঠানো হয়।  এই ঘটনায়  ডিসিস্টের ছেলে মাহমুদুল হাসান পাঠান ফুলপুর থানায় বাদী হয়ে ০৬ জনের বিরুদ্ধে ৮ই নভেম্বর এজাহার দায়ের করেন।  ফুলপুর থানার মামলা নং-১৫, তাং-০৮/১১/২০২২ খ্রিঃ, ধারা-১৪৩/৪৪৭/ ৩২৩/৩০৭/৩০২/৫০৬/৩৪ দঃ বিঃ রুজু হয়।

 মামলাটির দায়িত্ব পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ময়মনসিংহ জেলার হাতে পড়লে পিবিআই  অ্যাডিশনাল আইজিপি, পিবিআই বনজ কুমার মজুমদার, বিপিএম (বার), পিপিএম এর তত্ত্বাবধানে ও দিক নির্দেশনায় পিবিআই ময়মনসিংহ ইউনিট ইনচার্জ পুলিশ সুপার মোঃ রকিবুল আক্তার এর সার্বিক ব্যবস্থাপনায় পুলিশ পরিদর্শক (নিঃ), তদন্তকারী কর্মকর্তা সালাহ উদ্দিন আহমেদসহ পিবিআই ময়মনসিংহ জেলার সকল অফিসার ও ফোর্সের অক্লান্ত প্রচেষ্টায়, পিবিআই গাজীপুর ও পিবিআই হেডকোয়ার্টার্সের সহযোগিতায় পিবিআই, ময়মনসিংহ জেলার চৌকস একটি টিম উক্ত হত্যাকান্ডের বিষয়ে ছায়া তদন্ত শুরু করে।তাদের ছায়া তদন্তের মাধ্যমে মাত্র ১৮ ঘন্টার মধ্যে মঙ্গলবার সকালে গাজীপুর থেকে চাঞ্চল্যকর ও নৃশংস এই হত্যাকান্ডের মূল আসামীদ্বয়কে গ্রেফতার করতে সক্ষম হয়। পিবিআই সুত্র জানায়- নিহত নুরুল সম্পর্কে  আসামী আজমান এর ভাতিজা।

এ বিষয়ে পিবিআই ময়মনসিংহ জেলার এসপি মোঃ রকিবুল আক্তার বলেন, পিবিআই ময়মনসিংহ জেলা চাঞ্চল্যকর ও নৃশংস এই হত্যাকান্ডের ছায়া তদন্ত শুরু করে হত্যাকান্ডের মূল আসামীদ্বয়কে গ্রেফতার করেছে। এজাহারনামীয় অন্যান্য অভিযুক্তদের গ্রেফতার করার জন্য অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়ে  তিনি বলেন  ইতোমধ্যে মামলাটি পিবিআই কর্তৃক অধিগ্রহণ করা হয়েছে। মামলার বাকী আসামীদের গ্রেফতারে তিনি সর্বস্তরের জনতার সহযোগিতাও প্রত্যাশা করেন।  এদিকে ৭তারিখ সোমবার খুন হওয়ার পর মঙ্গলবার সকালেই মুল দুই আসামীকে সেই গাজীপুর থেকে গ্রেফতার করে আইনের আওতায় আনায় পিবিআই পুলিশের এই সাহসী ও মেধাবী অভিযানকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে ফুলপুর উপজেলার সর্বস্তরের জনতা পিবিআই পুলিশের প্রশংসায় মেতে উঠেছেন।