ত্রিশালে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি অনুষ্ঠিত

ত্রিশাল হেল্পলাইনের উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি

শামিম ইশতিয়াক, ত্রিশাল প্রতিনিধি:: আজ ৯ডিসেম্বর ত্রিশাল হানাদার মুক্ত দিবস উপলক্ষে ত্রিশাল হেল্পলাইনের উদ্যোগে আজ উপজেলার মঠবাড়ী ইউনিয়নের পোড়াবাড়ি বাজার এলাকায় মুক্তিযুদ্ধ বিষয়ক আলোচনা সভা,বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও থ্যালাসেমিয়া সচেতনতামূলক কর্মসূচির আয়োজন করা হয়।

“সবাই মিলে কাজ করি সমৃদ্ধ ত্রিশাল গড়ি” স্লোগান নিয়ে বিভিন্ন সেচ্ছাসেবী কর্মসূচি ও সামাজিক কর্মকান্ডের মাধ্যমে ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় কাজ করে যাচ্ছে ত্রিশাল হেল্পলাইন নামে একটি সামাজিক সংগঠন। মূলত অনলাইন প্লাটফর্মে ত্রিশালকে পজিটিভলি উপস্থাপন করা,ত্রিশাল সংক্রান্ত যে কোন তথ্য দিয়ে সহযোগিতা করা এই সংগঠনের মূল কাজ হলেও মাঠ পর্যায়েও ত্রিশালের কিছু যুবকদের নিয়ে বিভিন্ন সামাজিক কর্মকান্ডে অনন্য ভূমিকা রাখছে সংগঠিত এই সংগঠনটি।

ত্রিশাল হেল্পলাইনের মডারেটর আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে উক্ত কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১০ নং মঠবাড়ী ইউনিয় পরিষদের চেয়ারম্যান আব্দুল কুদ্দুস মন্ডল। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মোঃ সাইফুল ইসলাম (সাবেক চেয়ারম্যান) ১০নং মঠবাড়ি ইউনিয়ন পরিষদ।

কর্মসূচিতে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়,রক্তদান ও থ্যালাসেমিয়া সচেতনতা নিয়ে আলোচনা ছাড়াও ১৯৭১সালে মহান মুক্তিযুদ্ধে অবদান রাখা মুক্তিযোদ্ধাদের প্রতি পূর্ণ সম্মান প্রদর্শনের মাধ্যমে মুক্তিযোদ্ধ ও মুক্তিযোদ্ধে ত্রিশালের মুক্তিযোদ্ধাদের অবদান ও ত্রিশাল হানাদারমুক্ত দিবস নিয়ে আলোচনা করা হয়।

এ সময় সেখানে আরও উপস্থিত ছিলেন ত্রিশাল হেল্পলাইনের এডমিন ও মডারেটর বৃন্দ।