ত্রিশালে মাদ্রাসা সুপারের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ ও স্বারক লিপি প্রদান

মোঃ আসাদুল ইসলাম মিন্টু: ময়মনসিংহের ত্রিশাল উপজেলার (৬নং ত্রিশাল সদর ইউনিয়নে) অবস্থিত ছলিমপুর দাখিল মাদ্রাসার সুপার মোঃ আতিকুল ইসলাম-এর উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিক্ষোভ করেছেন শিক্ষকরা।

গত মঙ্গলবার (৩০ আগষ্ট) বিক্ষোভ মিছিলটি ত্রিশাল আব্বাছিয়া মাদ্রাসা থেকে শুরু হয়ে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়।

এসময় বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন ত্রিশাল উপজেলা শাখার সভাপতি একেএম আব্দুল মান্নান , ত্রিশাল আব্বাছিয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোঃ ফজলুল হক , নওপাড়া দাখিল মাদ্রাসার সুপার আব্দুর রহমান , ত্রিশাল নজরুল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম , কোনাবাখাইল দাখিল মাদ্রাসার অধ্যক্ষ আনিছুর রহমান প্রমূখ।

এসময় বক্তারা বলেন, এ হামলা শুধু আতিকুল ইসলাম কে করা হয়নি, এটি সারা বাংলাদেশের সকল শিক্ষকদের করা হয়েছে।অনতিবিলম্বে আতিকুল ইসলামের উপর হামলাকারীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তির ব্যবস্থা করতে হবে যাতে আর কোনো দুষ্কৃতকারী এধরনের সাহস না করতে না পারে।

বিক্ষোভ মিছিল ও সংক্ষিপ্ত প্রতিবাদ বক্তব্য শেষে সকল শিক্ষকরা ত্রিশাল উপজেলা নির্বাহী অফিসার মোঃ আক্তারুজ্জামান-এর হাতে স্বারক লিপি তুলে দেন।

স্বারক লিপি গ্রহণ শেষে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আক্তারুজ্জামান শিক্ষকদের আশ্বস্ত করে বলেন, আতিকুল ইসলামের উপর হামলাকারীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমুলক শাস্তির ব্যবস্থা করতে ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মাইন উদ্দিন কে নির্দেশ প্রদান করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার আরো বলেন, আমি শিক্ষকের উপর হামলার ঘটনার তীব্র নিন্দা জ্ঞাপন করছি।

জানা যায় , গত ২৮ আগষ্ট রবিবার বিকালে উপজেলার ছলিমপুর দাখিল মাদ্রাসার কর্মরত সুপার মোঃ আতিকুল ইসলাম মাদ্রাসা থেকে ফেরার পথে ত্রিশাল পৌরসভার চরপাড়া নামক স্থানের উৎপেতে থাকা সন্ত্রাসীরা অতর্কিতভাবে হামলা করে মারাত্বকভাবে আহত করে । পরে তাকে স্থানীয়রা উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায় । এ বিষয়ে ত্রিশাল থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।