ত্রিশালে নজরুল জয়ন্তীর উদ্বোধন করলে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি

শামিম ইশতিয়াক, ত্রিশালঃ জাতীয় কবি কাজী নজরুল ইসলামের  ১২০তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে ময়মনসিংহের ত্রিশালে আয়োজিত নজরুল জন্মজয়ন্তীতে আজ উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি।

আজ (২৫মে শনিবার) তিনি তিনদিন ব্যাপী এই নজরুল জন্ম জয়ন্তীর উদ্বোধনকালিন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ত্রিশালের নজরুল একাডেমি মাঠে নজরুল মঞ্চে আয়োজিত নজরুল জয়ন্তীর প্রথম দিনের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন ‘কাজি নজরুল ইসলাম হলো সাম্যের কবি, সাধারণ মানুষের কবি, তাই বিশ্ববাসীর সামনে তুলে ধরতে তার সৃষ্টিকর্ম নিয়ে আরও বেশি গবেষণা করতে হবে।

তিনি আরো বলেন, ‘অসম্প্রদায়িকতা ও মানবিকতার চেতনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা একাকার হয়ে আছেন। বর্তমানে অসম্প্রদায়িক, আধুনিক, গণতান্ত্রিক, মানবিক বাংলাদেশ গড়ার যে স্বপ্ন নিয়ে আমরা এগিয়ে চলেছি, তার নেতৃত্বে আছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। যেদিন বঙ্গবন্ধু কন্যার স্বপ্ন সফল হবে, সেদিন নজরুলের সব স্বপ্নও সফল হবে।’

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ বাবুর সভাপতিত্বে অনুষ্ঠানে হাফেজ রুহুল আমিন মাদানী, অ্যাডভোকেট অসীম কুমার উকিল, ভারতের বিশ্ব ভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক বিদ্যুৎ চক্রবর্তী, কবি নাতনী খিলখিল কাজী, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. বিশ্বজিৎ ঘোষ, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ড. আবু হেনা মোস্তফা কামাল, জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস বক্তব্য রাখেন।

উল্লেখ্য, তিনদিন ব্যাপী নজরুল জন্ম জয়ন্তীর অনুষ্ঠানমালায় আজ ছিল প্রথম দিন।