ত্রিশালে ইউএনও’র  অভিযানে ৩ মামলায় জরিমানা ৩১হাজার

ষ্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় বিভিন্ন  বাজারের অনেক দোকানি রাত ৮ টার পর দোকান বন্ধ করার সরকারি নির্দেশ অমান্য করে। এমন অসঙ্গতির খবর পেয়ে মঙ্গলবার (৩০শে আগস্ট) রাতে উপজেলা নির্বাহী অফিসার আক্তারুজ্জামান এর  নেতৃত্বে বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলে। এ সময় ৩টি  দোকান  দোকানকে একত্রিত  হাজার টাকা জরিমানা করা হয়। অপর দিকে অতিরিক্ত বৈদ্যুতিক বাতি ব্যবহারের মাধ্যমে বিদ্যুৎ অপচয় না করার জন্য কয়েক দোকানকে মৌখিকভাবে সতর্ক করে দেন ইউএনও। এসময় তিনি ডিজেল,কেরোসিন,সয়াবিনসহ দ্রব্যমুল্যের নিয়ন্ত্রণে রাখতেও নির্দেশনা দেন।

ভ্রাম্যমাণ আদালতের অভিযান দেখে বাজারের অন্যান্য দোকানিরা শাটার বন্ধ করে পালিয়ে যায়। ম্যাজিস্ট্রেট আক্তারুজ্জামান  বাজারের ব্যবসায়ীদের সতর্ক করে দেন।

জানা গেছে, সরকারি নির্দেশনা মোতাবেক রাত ৮ টার পরে ত্রিশাল উপজেলার বাজারে শপিংমল, দোকানপাট ও আলোকসজ্জা  বন্ধের লক্ষ্যে মঙ্গলবার অভিযান চালানো হয়। অভিযানে আরো অংশ নেন ত্রিশালে কর্মরত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও   বিদ্যুতের কর্মকর্তাগণ।

উপজেলা নির্বাহী অফিসার আক্তারুজ্জামান  বলেন, সরকার বিদ্যুৎ সাশ্রয়ে যত্নবান হওয়ার জন্য রাত ৮টার পর সকল দোকানপাট, বিপণিবিতান বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন। সেই সঙ্গে অতিরিক্ত আলোকসজ্জা না করারও নির্দেশ দিয়েছেন। কিন্তু ব্যবসা প্রতিষ্ঠানগুলো সেই নির্দেশ উপেক্ষা করে নির্ধারিত সময়ের পরও দোকানপাটগুলো খোলা রাখছে এবং কোন কোন দোকানে অতিরিক্ত অরোকসজ্জা ব্যবহার করে যাচ্ছে। এ সংবাদ পেয়েই তিনি অভিযানে নেমেছেন। তিনি আরো জানান, সরকার ঘোষিত নির্দেশনা বাস্তবায়নে এ অভিযান অব্যাহত থাকবে।