ত্রিশালে আলোচিত পিতা হত্যায় অভিযুক্ত ছেলে গফরগাঁওয়ে গ্রেফতার

আসাদুল ইসলাম মিন্টুঃঃ দিনের পর দিন  অমানবিক নির্যাতন সহ্য করে আসা মায়ের সন্তানটি কখন যে বড় হয়ে গেছে তা পরিবারের কেউ হয়ত লক্ষ্য করেনি। প্রতিবাদি হয়ে উঠা কলেজ পড়ুয়া ছেলেটি কখনো হয়ত ভাবেনি পিতা হত্যার দায় তাকে বহন করতে হবে। মায়ের নির্যাতনের প্রতিবাদ করতে যেয়ে বাবা হাতকে থামাতে পারেনি সে। হয়ত নিজের এই অক্ষমতাকে সহ্য করতে না পেরে ছেলেটি শক্ত হাতে দমন  করতে গিয়ে আজ পিতাকে চিরদিনের মত থামিয়ে দিয়েছে।

গত ০৮ই সেপ্টেম্বর ময়মনসিংহে জেলার ত্রিশাল উপজেলার মোক্ষপুর ইউনিয়নে বাবাকে কুপিয়ে হত্যা করে ছেলে এমনটাই অভিযোগ। হত্যাকান্ডের পর  অভিযুক্ত পলাতক ছেলে আরিফ হোসেনকে শনিবার আটক করেছে ত্রিশাল থানা পুলিশ।

তথ্য সূত্রে জানা যায়, বুধবার সকালে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সন্তানদের অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে আলী হোসেন। স্ত্রী হালিমা তার প্রতিবাদ করলে বেদম মারধরের স্বিকার হয়ে কপাল ফেটে রক্ত ঝরতে থাকে। ছেলে আরিফ ও  চাচাত বোন মিলে হালিমাকে উদ্ধার করে স্থানীয় চিকিৎসকের কাছে চিকিৎসা শেষে দাদার বাড়িতে নিয়ে যায়। অসুস্থ্যতার কারণে সারাদিন নিজ বাড়ি ফিরে যায়নি মা হালিমা। তাই আবারো সন্ধ্যায় আলী হোসেন ওই বাড়িতে গিয়ে মারার চেষ্টা করলে রাগে-ক্ষোভে নিজেকে নিয়ন্ত্রণ না করতে পেরে ক্ষিপ্ত হয়ে ছেলে আরিফ দা দিয়ে কুপিয়ে বাবা আলী হোসেন (৪৭) কে রক্তাক্ত  করে। এবং হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। ওই ঘটনার পরদিন নিহতের ভাই আবুল কাসেম বাদী হয়ে ত্রিশাল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

ঐ ঘটনার পর এলাকা থেকে থেকে পালিয়ে যায় আরিফ।পরিবারের সদস্যদের দেয়া তথ্যে শনিবার সকালে গফরগাঁও উপজেলার রসুলপুর এলাকা থেকে আটক করেছে ত্রিশাল থানা পুলিশ। ত্রিশাল থানার ওসি মাইন উদ্দিন আটকের ব্যপারটি নিশ্চিত করেন।