ত্রিশালের মঠবাড়ীতে  টিসিবির পণ্য বিক্রি কর্মসূচি উদ্বোধন

আরিফ রববানী,ময়মনসিংহ : দেশে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়তে থাকায় ময়মনিসংহ ত্রিশাল উপজেলার মঠবাড়ী  ইউনিয়নে সরকারি বিপণন সংস্থা ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) ফ্যামিলি কার্ডের মাধ্যমে সাশ্রয়ীমূল্যে পণ্য বিক্রির কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

শনিবার (৫অক্টোবর) সকালে ইউনিয়ন পরিষদ চত্বরে  প্রধান অতিথি হিসেবে এ কার্যক্রমের উদ্বোধন করেন ইউপি চেয়ারম্যান আব্দুল কদ্দুস মন্ডল।

বিক্রয় কার্যক্রম উদ্বোধন কালে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কদ্দুস মন্ডল বলেন, টিসিবির মাধ্যমে দেশে  প্রায় ৫ কোটি মানুষ উপকৃত হচ্ছে। প্রতি মাসেই পণ্য দেওয়া হবে। তিনি বলেন, মাসে একবার করে পণ্য দিতে বছরে প্রায় পাঁচ হাজার ২০০ কোটি টাকা ভর্তুকি প্রয়োজন হয়। সব দিক চিন্তা করে ও টিসিবির সক্ষমতা বিবেচনায় নিয়ে ভবিষ্যতে মাসে ২ বার পণ্য দেওয়া যায় কিনা  প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সি বিষয়েও ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া হাতে নিয়েছেন।

তিনি বলেন, ফ্যামিলি কার্ডধারী একজন ক্রেতা ৫৫ টাকা দরে এক কেজি চিনি, ৬৫ টাকা দরে সর্বোচ্চ দুই কেজি মসুর ডাল, ১১০ টাকা দরে দুই লিটার তেল ও ২০ টাকা কেজি দরে দুই কেজি পেঁয়াজ কিনতে পারবেন।তিনি বলেন, কারা এ পণ্য পাবেন সেজন্য আগে থেকে আমাদের একটা জাতীয় কাঠামো রয়েছে। কারা দুস্থ, কারা দরিদ্রসীমার নিচে রয়েছে সেটাকে মেনটেইন করে টিসিবি কার্ড দেওয়া হয়েছে। তারাই এ পণ্য পাবেন। মঠবাড়ী ইউনিয়নে ১০৮৮জন উপকার ভোগী ভর্তুকি মূল্যে টিসিবি পণ্য ক্রয় করতে পারবেন বলেও জানান তিনি।

এসময়  অনুষ্ঠানে ইউনিয়ন পরিষদের সকল মেম্বার, টিসিবির ডিলারবৃন্দ এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।