ত্রিশাল জাককানইবিতে শেষ হল”জ্ঞান অভীক্ষণ”কুইজ

 ত্রিশাল প্রতিদিন ডেস্কঃ প্রথম আলো বন্ধুসভা ১২ দিনব্যাপী ‘জ্ঞান অভীক্ষণ’ নামক কুইজ প্রতিযোগিতা শেষ হয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি)। ২২ এপ্রিল থেকে শুরু হয়ে ০৩ মে  মোট ১২ দিন চলমান ছিল পর্যন্ত কুইজ প্রতিযোগিতাটি। ১৩ মে প্রতিযোগিতার ফল প্রকাশ করা হয়েছে।

“জ্ঞান অভীক্ষণ” নামের এই প্রতিযোগিতায় বিজয়ীরা হলো- তোফায়েল ইসলাম, পাপিয়া সুলতানা ও শরিফুল ইসলাম (সংগ্রাম)।  বিজয়ীদের মাঝেমোবাইল ডেটা ও মোবাইল রিচার্জ পুরস্কার দেওয়া হয়।

জাককানইবি বন্ধুসভার ফেসবুক পেজে প্রতিদিন নির্দিষ্ট একটি সময়ে প্রশ্ন দেওয়ার পর  উত্তর জানানোর সময় ছিল  ২৪ ঘণ্টা পর্যন্ত। প্রতিযোগিতায় পোস্টের কমেন্ট বক্সেই কুইজের উত্তর দেওয়া, নির্দিষ্ট সময়ের মধ্যে উত্তর দেওয়া, উত্তরের পাশাপাশি আরও দুজন বন্ধুকে মেনশন দেওয়াসহ আনুষঙ্গিক কিছু নিয়মকানুন ছিল। ১২ দিন চলমান কুইজ প্রতিযোগিতায় যাঁরা প্রতিদিন কুইজ পোস্টে সঠিক উত্তর দিয়েছেন, তাঁদের মধ্য থেকে লটারির মাধ্যমে তিনজনকে বিজয়ী ঘোষণা করা হয়।

কুইজে প্রায় ১০০ জন অংশগ্রহণ করেন। ১২ দিনের সঠিক উত্তরদাতাদের সংখ্যা ছিল ২৯। কুইজ প্রতিযোগিতার সার্বিক দিকনির্দেশনায় ছিলেন মানছূরা বিনতে আমিন ও মনিরুল ইসলাম মনি। ব্যবস্থাপনায় ছিলেন রাফিয়া ইসলাম ভাবনা। লটারি কার্যক্রম সম্পন্ন করেন আতিয়া শারমিলা আঁখি।

প্রতিযোগিতা সুষ্ঠুভাবে সম্পন্ন হতে জাককানইবি বন্ধুসভার সদস্য নাজমুন নিশি, নূর আলম নাহিদ, জান্নাতি ইসলাম, সাদিয়া তাসনিম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।