তারাকান্দায় কাঠের সেতু নির্মাণ কয়েক গ্রামের মানুষের ইউএনও’র প্রতি কৃতজ্ঞতা

তারাকান্দায় কাঠের সেতু উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত

আরিফ রববানী,ময়মনসিংহ:-জনকল্যাণমুখী সৎ ও দেশপ্রেমিক সরকারী কর্মকর্তারা প্রশাসনের দায়িত্বে থেকে প্রশাসনিক দপ্তর  পরিচালনা করলে কোনো সমস্যা  যে জনগণকে পেছাতে পারে না, তার উজ্জ্বল দৃষ্টান্ত ময়মনসিংহের তারাকান্দা উপজেলা প্রশাসনের উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত। উপজেলাধীন ঢাকুয়া ইউনিয়নের গীর্দাপাড়াসহ কয়েকটা গ্রাম মূল সড়ক থেকে একটি খালের উপর ব্রীজ না থাকায় যোগাযোগ বিচ্ছিন্ন অবস্থায় ছিল।

এই কয়েকগ্রামের মানুষের যোগাযোগ ব্যবস্থার জন্য স্থানীয় সংসদ সদস্য ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি মহোদয় ইতোমধ্যে উক্ত খালে ব্রীজ নির্মাণের প্রয়োজনীয় সকল নির্দেশনা প্রদানের পর কিছুদিন পূর্বে ব্রীজটি নির্মানের জন্য কার্যাদেশ প্রদান করা হলেও বর্ষামৌসুম চলে আসায় ঠিকাদার প্রতিষ্ঠান কাজ করতে পারেনি।

বর্তমানে ব্রীজটি না থাকায় গীর্দপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরাসহ, কৃষিপন্য বাজারে নেয়া এবং সাধারণ লোকজনের যাতায়াতের ব্যপক সমস্যার সম্মুখীন হতে হচ্ছিল। তাদের সমস্যার কথা চিন্তা করে মাননীয় প্রতিমন্ত্রী  শরীফ আহমেদ এমপি এর নির্দেশনামতে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান একরামুল হক তালুকদার, স্থানীয় জনসাধারনসহ উপজেলা প্রশাসনের সহযোগিতায় খালটির উপর দিয়ে জনগণের সাময়িক পারাপারের সুবিধার্থে কাঠের সেতু নির্মাণে অগ্রণী ভূমিকা রাখেন উপজেলা নির্বাহী অফিসার। উপজেলা প্রকৌশলী, স্থানীয় ইউপি চেয়ারম্যান ও স্থানীয়   জনগণের সহযোগীতায় সফলভাবে সেতুটির নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে।১৫ জুন বুধবার ব্রীজটি উদ্বোধন করতে উপজেলা নির্বাহী অফিসার ঢাকুয়া ইউনিয়নে উপস্থিত হলে যেন উৎসবের আমেজ তৈরী হয়। দীর্ঘদিনের  স্বপ্নের সফল বাস্তবায়ন হওয়ায় প্রতিমন্ত্রী ও উপজেলা নির্বাহী অফিসার ও ইউপি চেয়ারম্যান সহ প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা জানান গীর্দাপাড়াসহ কয়েকটা গ্রামের মানুষ।

সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী শফিউল্লাহ খন্দকার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাকারিয়া আলম,  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একরামুল হক তালুকদারসহ রাজনৈতিক সামাজিক ও বিভিন্ন পেশাশ্রেণীর ব্যক্তিবর্গরা। পরে উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত স্থানীয় গীর্দাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন,ইউনিয়নে চলমান বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড তদারকি করাসহ বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের স্বচ্ছতা যাচাই-বাছাইয়ে পরিদর্শন করেন।