জনসভায় দাওয়াত না পেয়ে…….

ত্রিশাল প্রতিদিন ডেস্ক::ময়মনসিংহে প্ৰধানমন্ত্রী শেখহাসিনার জনসভায় দাওয়াত পাননি জেলা আওয়ামী লীগের অনেকপ্রবীণ ও ত্যাগী নেতারা ৷ তাদের একজন জেলা আওয়ামী লীগের টানা ১৩ বছর দায়িত্ব পালন করা সাবেক সাধারণ সম্পাদক ও সাবেকএমপি আঃ মতিন সরকার। ফলে দলের ভালোবাসার টানে বিশাল মিছিল নিয়ে জনসভার স্থলে আসলেওমঞ্চে বা মঞ্চ সংলগ্ন কোনো স্থানে আসন পাননি তিনি । ফলে জনসভার অদূরে আবুল মুনসুর সড়কের আবাহনী ক্লাবের সামনের রাস্তার ওপরে তিনি  একটি চেয়ারে বসে প্ৰধানমন্ত্রীর বক্তিৃতা শোনছিলেন ।

কিন্তু এতেও  ঘটে বিড়ম্বনা জনসভায় নিয়জিত পুলিশেরা তাকে চেয়ার থেকে উঠে যেতে বলে। তবে এ সময় একপুলিশ সদস্য তার পরিচয় জেনে তার পাশে র্দাড়ানাে কর্মীদের সরিয়ে দিয়ে আব্দুস মতিন সরকারকে বসতে দেন ৷ গতকাল  বিকেলে ময়মনসিংহ সার্কিট হাউজের আবুল মনসুর সড়কের আবাহনী ক্লাবের সামনে এ ঘটনা ঘটে ৷ এ সময় ঘটনাটি দৃশ্যমান হলে জনসভায় আসা উপস্থিত আওয়ামী লীগ নেতাকর্মী ও সমর্থকঃদের মাঝে মিশ্র পতিক্রিয়ারসৃষ্টি হয়।ঘটনা স্থলে সালাম বিনিময়ে কথা হয় ত্রিশাল উপজেলার দুই বারের উপজেলা চেয়ারম্যান আঃমতিন সরকারের সঙ্গে ৷ তিনি জানান…ছাত্রলীগ করেছি… ৷ কলেজের ভিপি ছিলাম ৷ দুই বার উপজেলা চেয়ারম্যান ছিলাম ৷

ময়মনসিংহ-৭ ত্রিশাল আসনথেকে একবার এমপি নির্বাচিত হয়েছি।জেলা আওয়ামী লীগের ১৩বছর সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছি ৷ তিন বার জেলখােটছি ৷ অসংখ্য মামলা-হামলা’য় নির্যাতিত হয়েছি ‘ এ সময় তিনি আক্ষেপ করে বলেন… আয়োজকদের কেউ দাওয়াত দেয়নি ।জনসভার প্রস্তুতি সভাতেও জানানো হয়নি। তবুও বঙ্গবন্ধুর আদর্শে দল করি  দলকে ভালবাসি  ৷ তাই হৃদয়ের টানেই প্ৰধানমন্ত্রীর বক্তৃতা শুনতে মিছিল নিয়ে জনসভায় যোগদান করেছি।এ বিষয়ে জানতে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি জহিরুল হক খােকা এবং সাধারণ সম্পাদক আডভোকেট… মোয়াজ্জেম হোসেন বাবুলের সঙ্গে যোগাযোগের চেষ্টাকরেও তাদের বক্তব্য জানা যায়নি।