নজরুল বিশ্ববিদ্যালয়ে কলা অনুষদের পরীক্ষা শুরু ১৩ জুন

নজরুল বিশ্ববিদ্যালয়ে

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি : করোনা প্রাদূর্ভাবের কারণে ময়মনসিংহের ত্রিশাল জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে স্থগিত হওয়া পরীক্ষার কার্যক্রম সরকারি স্বাস্থ্যবিধি মেনে আবার শুরু হতে যাচ্ছে। আগামী (১৩ জুন) থেকে বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদ বিভাগের পরীক্ষা আয়োজনের মধ্যদিয়ে পরীক্ষা কার্যক্রম আবার শুরু হবে। পরে এ ধারাবাহিকতা বজায় রেখে অন্যান্য বিভাগ/অনুষদে পরীক্ষা নেয়া হবে।

বুধবার  জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (৩৪তম )জরুরী একাডেমিক কাউন্সিল থেকে এই সিদ্ধান্ত নেয়া হয়। বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মো. হুমায়ন কবীরের পরিচালনায় কাউন্সিল সভায় কমিটির সদস্যরা পরীক্ষা কার্মসূচি চালুসহ বিশ্ববিদ্যালয়ের সার্বিক কার্যক্রম নিয়ে  আলোচনা করেন। সভায় গৃহীত সিদ্ধান্ত অনুসারে-মূলত স্বশরীরে উপস্থিত থেকে পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে যদি কোন বিভাগের কো কোর্সের প্রয়োজনে অনলাইনে পরীক্ষা নেয়ার প্রয়োজন হয় তবে সে সিদ্ধান্ত গ্রহণের এখতিয়ার বিভাগকে প্রদান করা হয়।

পরীক্ষা চলাকালে বিশ্ববিদ্যালয়ের হল  বন্ধ থাকবে বলে জানানো হয়। ইউজিসি ও সরকারের নির্দেশনা অনুসারে হল খোলে দেয়ার ব্যাপারে পরে সিদ্ধান্ত গ্রহণ করা হবে। এবং পরীক্ষার আগে বিশেষ করে সীমান্তবর্তী জেলার শিক্ষার্থীদের করোনার এন্টিজেন/পিসিআর টেস্ট করতে হবে, এ ব্যাপারে মেডিকেল সেন্টার তাদের সাধ্যমত সহায়তা করবে।

একাডেমিক কাউন্সিলের সভায় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারারসহ বিভিন্ন বহিঃ ও অভ্যন্তরীণ সদস্যগণ, অনুষদীয় ডীনগণ, বিভাগীয় প্রধানগণ, প্রক্টর, শিক্ষক, কর্মকর্তাসহ অন্যান্যরা স্বশরীরে ও অনলাইনে সংযুক্ত ছিলেন।