অপরাধ নির্মুল কার্যক্রমকে বেগবান করার লক্ষেই বিট পুলিশিং সভা অনুষ্ঠিত

অপরাধ নির্মুল কার্যক্রমকে বেগবান করার লক্ষেই বিট পুলিশিং সভা অনুষ্ঠিত

আরিফ রববানী,ময়মনসিংহ:- আপনার পুলিশ, আপনার পাশে, তথ্য দিন সেবা নিন, বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি’- এই সব স্লোগানে ময়মনসিংহ বিট পুলিশিং কার্যক্রমে গতিশীলতা বাড়াতে সবেচতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৮জুন)বিকেলে নগরীর ৩১নং ওয়ার্ডের নিশি পাড়া এলাকায় কোতোয়ালি মডেল থানা পুলিশের উদ্যোগে ওই পথ সভার আয়োজন করা হয়।

আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন ও স্থানীয় অপরাধ নির্মুলের মাধ্যমে সাধারণ মানুষের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে গত প্রায় ১,বছর সময় ধরে থানার ওসি শাহ কামাল আকন্দের নেতৃত্বে কোতোয়ালী পুলিশের ব্যবস্থাপনায় ময়মনসিংহের কোতোয়ালী মডেল থানা এলাকায় শুরু হয়েছে বিট পুলিশিং কার্যক্রম। প্রতিটি ইউনিয়নকে একটি বিটে ভাগ করে প্রতি বিটে একজন উপ-পরিদর্শক পর্যায়ের পুলিশ কর্মকর্তা ও আরো পুলিশ সদস্যরা কাজ শুরু করেছেন।

প্রত্যন্ত গ্রামের অপরাধ নির্মূল ও জনগণের আস্থার প্রতীক হয়ে উঠতে কাজ শুরু হয়েছে প্রত্যন্ত গ্রাম পর্যায়ে। এর মাধ্যমে দ্রুত পুলিশি সেবা প্রাপ্তি নিশ্চিত হচ্ছে প্রত্যন্ত এলাকার মানুষের। বিট পুলিশিং কার্যক্রম ইতোমধ্যে সারা ফেলেছে প্রত্যন্ত অঞ্চলে। এ কার্যক্রম আরো বেগবান করার জন্য বিট পুলিশিং নিয়ে সচেতনতামূলক পথ সভা করছে কোতোয়ালি পুলিশ।

ওসি শাহ কামাল আকন্দ বলেন, বিট পুলিশিং-এ আমরা ব্যপক সারা পাচ্ছি। জনগণ উপকৃত হচ্ছে বলে আমরা জানতে পারছি। বিট পুলিশিং কার্যক্রমকে আরো বেগবান করার লক্ষেই পথসভা অব্যাহত রাখতে কার্যক্রম চালিয়ে যাচ্ছি।

সভায় আরো বক্তব্য দেন- সংশ্লিষ্ট বিট কর্মকর্তা ও স্থানীয় রাজনৈতিক সামাজিক ও বিভিন্ন পেশাশ্রেণীর ব্যক্তিবর্গরা।