ময়মনসিংহে সারাদিন বৃষ্টি আর পাহাড়ি ঢলে প্লাবিত সীমান্ত এলাকা

ময়মনসিংহ  বিভাগে  ৪ অক্টোবর ( শুক্রবার)  ২৪ ঘণ্টায় ১৪৯ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এতে  বিভাগের সীমান্তবর্তী উপজেলা হালুয়াঘাট এবং ধোবাউড়া উপজেলার বেশকিছু গ্রাম প্লাবিত হয়েছে। এতে পানিবন্দি হয়ে পড়েছে  হাজার হাজার মানুষ।

স্থানীয়দের থেকে জানা যায়, টানা বিষ্টি আর পাহাড়ি ঢলে প্লাবিত হয়েছে হালুয়াঘাট, ধোবাউড়াসহ আশপাশের এলাকা গুলো। তলিয়ে গেছে রাস্তাঘাট, ঘরবাড়ি, স্কুল-কলেজ সহ বিভিন্ন প্রতিষ্ঠান।

ধোবাউড়ার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিশাত শারমিন জানান, উপজেলার দক্ষিণ মাইজপাড়া ও ঘোষগাঁওসহ কয়েকটি গ্রাম তলিয়ে গেছে। তবে পুরাপুরি খবর এখনো পাইনি। নেতাই নদীর বাঁধে কিছু জায়গায় ভেঙে গেছে এতে এক থেকে দেড় হাজার লোক পানিবন্দি আছেন। প্রায় তিনশ ঘরবাড়ির পানিতে তলিয়ে গেছে। প্রাথমিকভাবে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের বলা হয়েছে জানমালের নিরাপত্তার ব্যবস্থা নিতে।

হালুয়াঘাট  ইউএনও আবিদুর রহমান বলেন, এটা নিয়ে আমরা কাজ করছি। যেসব এলাকায় পানি আটকে জলাবদ্ধতা দেখা দিয়েছে, সেখান থেকে বাসিন্দাদের সরিয়ে নেওয়া হচ্ছে। ময়মনসিংহ আবহাওয়া অফিসের ইনচার্জ মিজানুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় জেলায় ১৪৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে।