হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগ ২য় রানার্স আপ (ICAB) বিজনেস কম্পিটিশনে

জাককানইবি প্রতিনিধি: The institute Of Chartered Accounts of Bangladesh (ICAB) বিজনেস কম্পিটিশনে ২য় রানার্স আপ হয়েছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগ।

গতকাল (২২ নভেম্বর) ঢাকার CA ভবনে দিনব্যাপী এই বিজনেস কম্পিটিশনের আয়োজন করা হয়। প্রতি বছর Under Graduation লেভেলে এই বিজনেস কম্পিটিশনের আয়োজন করে ICAB । যার নাম ICAB business quiz -2019. যেখানে সারাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের একাধিক টিম অংশগ্রহণ করে।

এ বছর সারাদেশ থেকে মোট ১৬ টি টিম অংশগ্রহণ করে। যারা উক্ত প্রোগামে নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেন।

ঠিক একই ভাবে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ন্যায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের দুইজন শিক্ষার্থী মো: তৌহিদুল হক এবং মাহাদী হাসান মামুনকে নিয়ে উক্ত বিভাগ (হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি) থেকে একটি টিম সিলেকশন করা হয়। যারা উক্ত বিজনেস কম্পিটিশনে নিজেদের যোগ্যতা, দক্ষতার এবং চতুরতার প্রমান ঘটিয়ে দেশের নামীদামী অন্যান্য বিশ্ববিদ্যালয়ের দলকে পিছনে ফেলে চলে যায় চূড়ান্ত পর্বে।

চূড়ান্ত পর্বে যাওয়ার পূর্বে কুইজ হয় মোট তিনটি রাউন্ডে। প্রথম ও দ্বিতীয় রাউন্ডে হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগ চ্যাম্পিয়ন হয়ে ফাইনাল রাউন্ডে যেয়ে কম্পিটিশন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিমের সাথে। সর্বশেষে তারা হয়েছেন ২য় রানার্স আপ।

উক্ত প্রোগামের বিষয়ে জানতে তৌহিদুল এবং মামুন বলেন, এটি একটি জাতীয় পর্যায়ের কম্পিটিশন। এই প্রোগ্রামের মুল উদ্দেশ্যে হল শিক্ষার্থীদের CA degree নেওয়ার জন্য অনুপ্রেরণা দেওয়া এবং তাদের CA প্রফেশন এর সাথে পরিচয় করে দেওয়া।

তারা বলেন, আমাদের ডিপার্টমেন্ট গতবারও ২য় রানার্স আপ হয়েছিল এবং আশা করছি ইনশাআল্লাহ পরের বার আমাদের পরবর্তী ব্যাচ চ্যাম্পিয়ন হয়ে আসবে।

তারা আরও বলেন, ধন্যবাদ জানাই মো: রিয়াদ হাসান স্যারসহ বিভাগের অন্যান্য স্যারকে আমাদের সকল প্রকার সহযোগীতা করার জন্য।