ময়মনসিংহ রেঞ্জের শ্রেষ্ঠ অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল আলম

বিশেষ প্রতিনিধি:: জেলার শান্তি শৃংখলা রক্ষা ও অপরাধ দমনের মাধ্যমে জনসেবামূলক কাজ করে ময়মনসিংহ রেঞ্জে শ্রেষ্ঠ পুলিশ কর্মকর্তা হিসেবে নির্বাচিত হয়েছেন নেত্রকোণার অতিরিক্ত পুলিশ সুপার এস এম আশরাফুল আলম। আশরাফুল আলম নেত্রকোণা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) হিসেবে কর্মরত আছেন।

বৃহস্পতিবার দুপুরে ময়মনসিংহ রেঞ্জ কার্যালয়ে আগস্ট মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় কর্মক্ষেত্রে সাফল্যের জন্য ডিআইজি নিবাস চন্দ্র মাঝি ক্রেস্ট, সনদ ও নগদ অর্থ পুরষ্কার তুলে দেন।

আগষ্ট মাসে কর্মক্ষেত্রে উল্লেখযোগ্য সাফল্যে মধ্যে রয়েছে-১.গত আগস্ট মাসে তথ্য প্রযুক্তি ব্যবহার করে অষ্টম শ্রেনীর অপহৃত এক স্কুল ছাত্রীকে পটুয়াখালি থেকে উদ্ধার কাজের প্রত্যক্ষ সহায়তা ও তদারকী করে ভিকটিমকে উদ্ধার সহ ঘটনায় জড়িত দুই আসামীকে গ্রেফতার। ২. মদন থানার ধান ব্যবসায়ী কামাল আহম্মেদ(বাচ্ছু)’র দুই লক্ষ টাকা ছিনতাইয়ের ঘটনায় মামলার দুই ছিনতাইকারীকে সিলেট জেলার চৌমোহনীর বউ বাজার থেকে টিপু (৩০) ও হযরত শাহ জালাল (রঃ) এর মাজারের সামনে থেকে বাদল (৩০) নামের আসামীকে গ্রেফতার। ৩. পূর্বধলা এলাকার কল্পনা আক্তার নামের এক গৃহ বধুকে তার স্বামী হত্যা করে লাশ গুম করার চার মাস পর তথ্য প্রযুক্তি ব্যবহার করে আসামীকে গ্রেফতার ও স্বীকারোক্তি মোতাবেক চার মাস পর পুকুরের পাড়ে পুতে রাখা লাশ উদ্ধার। ৪. স্ত্রী হত্যার দায়ে আটক ও চৌদ্দ বছরের সাজাপ্রাপ্ত আসামী কোর্টে নেয়ার সময় কোর্ট এলাকা থেকে পলায়নের পর সুনামগঞ্জ থেকে উক্ত আসামী মোঃ মিলন মিয়া (৩১)কে গ্রেফতার করা। ৫. গত ১৬.০৮.১৮ ইং তারিখে নেত্রকোণা ইন সাভির্স ট্রেনিং সেন্টারে বাস/ট্রাক ও অন্যান্য পরিবহনের ৮৩ জন চালককে ট্রেনিং প্রদান ও সড়ক পথের পথচারীদের জন্য ট্রাফিক সচেতনতামূলক সভার আয়োজন। ৬. ট্রাফিক সপ্তাহ চলাকালীন সময়ে এসএম বিল্ডার্সের সহযোগীতায় ১০০ জনের মাঝে হেলমেট বিতরণ ও সচেতনতা মূলক অনুষ্ঠান পরিচালনা করা।

তাছাড়া এ জেলার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতির আরো উন্নয়ন ও জেলা পুলিশের ভাবমুর্তি উজ্জ্বলে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় এবং কর্মক্ষেত্রে উদ্বুদ্ধ করতে রেঞ্জ ডিআইজি পুরষ্কার হিসেবে তাঁকে ক্রেষ্ট,সম্মাননা সনদ ও নগদ অর্থ প্রদান করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন রেঞ্জের অতিরিক্ত ডিআইজি ড. মো. আক্কাছ উদ্দিন ভূঁইয়া, ময়মনসিংহের পুলিশ সুপার মো. শাহ্ আবিদ হোসেন, নেত্রকোণার পুলিশ সুপার জয়দেব চৌধুরী সহ রেঞ্জের ৩৫ জন সিনিয়র পুলিশ কর্মকর্তাগণ।